• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘তামিমের নেয়া মরগানের ক্যাচটি আউট ছিল’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০১৭, ১৮:১৩

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭’র উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের আতিথ্য নেয় বাংলাদেশ। এতে প্রথমে ব্যাট করে তামিম ইকবালের ১২৮ ও মুশফিকুর রহিমের ৭৯ রানের সুবাদে ৩০৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে টাইগাররা। পরে বাংলাদেশের বোলিং ব্যর্থতায় ১৬ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় তুলে নিয়ে টুর্নামেন্টে দুরন্ত সূচনা করে ইংলিশরা। ম্যাচ শেষ হলেও তামিম ইকবালের নেয়া ইয়ন মরগানের ক্যাচটির রেশ এখনো থেকে গেছে। সেটিকে সরাসরি আউট বলে আগুনে যেনো ঘি ঢাললেন অস্ট্রেলিয়ার সাবেক পেস সেনসেশন শন টেইট ও সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

ঘটনাটি ঘটে ৩৬তম ওভারে। ওই ওভারে মাশরাফি বিন মর্তুজার বল লং-অনে তুলে মারেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। দুর্দান্তভাবে তা লুফে নেন বাংলাদেশ ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তবে তা আউটি দেননি দু’আম্পায়ার। ওই সময় ২২ রান নিয়ে ক্রিজে ছিলেন মরগান।পরে তামিমের চাপে এর সিদ্ধান্ত তৃতীয় আম্পায়ারের হাতে ছেড়ে দেন তারা। কিন্তু তা টিভি রিপ্লিতে বারবার না দেখিয়ে আউটের আবেদন নাকচ করে দেন ব্রুস অক্সেনফোর্ড। এমনকি এটি ক্লোজভাবেও দেখা হয়নি। এতে টাইগার ওপেনার ভীষণ হতাশ হয়ে পড়েন।

ম্যাচ শেষে এ নিয়ে অনেকে অনেক কথা বলেছেন। অধিকাংশই বলেছেন এটি আউট ছিল। খোদ এ দলে শন টেইট ও মাইকেল ভন। টুইটে তারা সরাসরি জানিয়ে দেন সেটি আউট ছিল।

টেইটের দাবি, এটি আউট ছিল। ক্যাচের ভিডিও রিপ্লে পর্যবেক্ষণ করা দরকার।

ভনের মত, আমি পল নিউম্যানডমের টুইটের সঙ্গে সম্পূর্ণ একমত।

ক্যাচ আউট না দেয়ায় শেষ পর্যন্ত রুটকে সঙ্গী করে জয় নিয়ে মাঠ ছাড়েন মরগান। ৬১ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৫ করে অপরাজিত থাকেন ইংলিশ অধিনায়ক।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হলিউড অভিনেত্রী সিন্ডি মরগান আর নেই
X
Fresh