• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মেসির খেলা ভীষণ ভালো লাগে : রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০১৭, ১২:১১

কে সেরা? লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো। এ নিয়ে বিতর্ক চলছেই। এর বিশ্লেষণ করতে গিয়ে বিশেষজ্ঞমহলও দু’শিবিরে বিভক্ত। একরকম গোটা ফুটবল বিশ্বই এ বিষয়ে দু’ভাগে বিভক্ত। একে অপরকে ছাড়িয়ে যেতে তাদের দ্বৈরথ চলে মাঠেও। তবে বরাবরই নিজেদের মধ্যে সুসম্পর্কের কথা বলে আসছেন হালের দু’সুপারস্টার। তারা নাকি একে অপরের ফ্যানও। এর প্রমাণ মিললো ফের। এবার নিজেকে বার্সা সুপারস্টারের পাঁড় ভক্ত বললেন রিয়াল মাদ্রিদ তারকা।

গেলো ৯ বছরে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ পুরস্কার ফিফা ব্যালন ডি’অর ভাগাভাগি করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। মূলত এ কারণেই প্রতি মৌসুমে সামনে চলে আসে দু’তারকার মধ্যে তুলনা।

এ মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে সব ধরনের প্রতিযাগিতায় ৪০টি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।দলকে একাধিক শিরোপা পেতেও সহযোগিতা করেছেন। শনিবার কার্ডিফে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের মুখোমুখি হবে পর্তুগিজ উইঙ্গারের রিয়াল মাদ্রিদ। এবারো শিরোপা ধরে রাখতে মরিয়া স্প্যানিশ জায়ান্টরা। এটি জিতলে ইতিহাসে প্রথম দল হিসেবে টানা দু’মৌসুমে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতবে রিয়াল। এসবকিছু নিয়ে ফক্স স্পোর্টস আর্জেন্টিনাকে সাক্ষাৎকার দিতে গিয়ে সিঅরসেভেনের সামনে চলে আসে মেসি প্রসঙ্গ। রোনালদো বলেন, মেসির সঙ্গে আমার সম্পর্ক সবসময়ই ভালো।আমি যখনই তার সঙ্গে থাকি সবসময়ই ভালো সম্পর্ক বজায় রাখি। তার মানে এ নয় যে, তার বাড়িতে যাই; খাওয়া দাওয়া করি। সে আমার বন্ধু নয়। কিন্তু পেশাদার জীবনে তাকে আমার সঙ্গী মনে করি, প্রতিদ্বন্দ্বী নয়।

তবে নিজের সঙ্গে মেসির তুলনাটা মোটেই পছন্দ করেন না রোনালদো। তিনি বলেন, তার সঙ্গে তুলনাটা পছন্দ করি না। কারণ, পেশাদারিত্বের দিক দিয়ে সে আমার সহযোদ্ধা, প্রতিদ্বন্দ্বী নয়। এটি ফুটবলেরই একটি অংশ।পেশাদার জীবনে এভাবেই থাকতে হয়, ভাবতে হয়।

নিজে খেলেন! এর ফাঁকে অন্যের খেলা দেখার সুযোগ পান কি না বা দেখেন কি না? এমন প্রশ্নের জবাবে ৩২ বছরের তারকা বলেন, আমি সব ভালো খেলোয়াড়েরই খেলা দেখি। বলতে পারেন এটি আমার হবি। তবে লিওনেল মেসির খেলা বেশি দেখি। তিনি এমন একজন খেলোয়াড় যার খেলা না দেখে উপায় থাকে না। তার খেলা আমি ভীষণ উপভোগ করি। ও সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
সুইডেন ম্যাচ থেকে বাদ পড়লেন রোনালদো
X
Fresh