• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভেতরে নয় বাইরেই শঙ্কা

অনলাইন ডেস্ক
  ২৩ আগস্ট ২০১৬, ২১:২৪

ঢাকা ও চট্টগ্রামের সার্বিক নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করলেও ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি। গেল সপ্তাহে বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করে গেছে তিন সদস্যের একটি দল। তাদের প্রতিবেদনের ওপরেই নির্ভর করছে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর।

তিন সদস্যের এই দলে ছিলেন ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নিরাপত্তা কর্মকর্তা রেগ ডিকসন, ক্রিকেট অপারেশনস প্রধান জন কার ও পেশাদার ক্রিকেটারদের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড লেথারডেল।

এদিকে ইংল্যান্ডের দ্য টেলিগ্রাফ পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, বাংলাদেশ সফরে খেলোয়াড়দের আসা-যাবার পথের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ওই তিন নিরাপত্তা বিশ্লেষক।

টেলিগ্রাফ জানিয়েছে, ঢাকা ও চট্টগ্রামে খেলোয়াড় ও কর্মকর্তাদের আবাসন-হোটেল, খেলার ভেন্যু নিয়ে তাঁরা তেমন শঙ্কিত নয়। তবে হোটেল থেকে খেলোয়াড়দের বাস করে ভেন্যুতে যাওয়া-আসার পথ নিয়ে তাঁরা শঙ্কিত। কারণ ঢাকা ও চট্টগ্রামের রাস্তার দুই ধারে দাঁড়িয়ে থাকা ভবনগুলো। তাদের মতে, মূল রাস্তার দুই ধারে দাঁড়িয়ে থাকা প্রতিটি ভবনকে নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে আসা কোনোভাবেই সম্ভব নয়।

আসেছে ৩০ সেপ্টেম্বরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার পর থেকেই ইংল্যান্ডের সফর নিয়ে নানা কথা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh