• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘এলিয়েন’ মেসির কাছ থেকে আরো পাওয়া যাবে : এনরিকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ মে ২০১৭, ১৮:৩৪

দেপোর্তিভো আলাভেসকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ ফুটবলের অন্যতম আকর্ষণ কোপা দেল রে’র শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা। এর মাধ্যমে ৩০তম জন্মদিন পালন করার আগেই ৩০টি শিরোপা জিতলেন লিওনেল মেসি। এতে বেজায় খুশি বিদায়ী কোচ লুইস এনরিকে। শিষ্যের বন্দনায় পঞ্চমুখ হয়ে তিনি বলেন, এলিয়েন মেসির কাছ থেকে আরো অনেককিছু পাওয়া যাবে। ও থাকলে বার্সা আরো শিরোপা জিতবে। এখনো তার অনেককিছু দেয়ার সামর্থ্য আছে।

টানা তৃতীয়বারের মতো কোপা দেল রে’র শিরোপা জয় দিয়েই বার্সায় তিন বছরের কোচিং ক্যারিয়ারের ইতি টেনেছেন এনরিকে। প্রিয় ক্লাবের সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার পর গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। এসময়ই এসব কথা বলেন গুরুজি।

ভিসেন্তে ক্যালদেরনে ম্যাচের ৩০ মিনিটে নেইমারের সঙ্গে ওয়ান-টু’তে বার্সেলোনাকে লিড এনে দেন ম্যাজিক বয় লিওনেল মেসি। চলতি মৌসুমে এটি তার ৫৪ গোল। বাকি গোলগুলোও আসে তার অ্যাসিস্টে। একরকম ফুটবল জাদুকরের সৌজন্যেই ৩-১ গোলের জয় নিয়ে শিরোপা ঘরে তোলে কাতালানরা। এ বয়সে এসেও মেসির এমন ক্ষুরধার পারফরম্যান্সে মুগ্ধ লুইস এনরিকে।

তিনি বলেন, সে অসাধারণ, সে অনন্য। ও ভিনগ্রহের ফুটবলার। ‘এলিয়েন’ লিওনেল মেসির কাছ থেকে বিশ্ব ফুটবল আরো অনেককিছু পাবে। ও থাকলে বার্সা আরো শিরোপা জিতবে।

মেসির সাফল্যের একটি গোপণ মূলমন্ত্রও ফাঁস করেছেন এনরিকে। বার্সার বিদায়ী কোচ বলেন, লিওনেল মেসি খবই শক্তিশালী খেলোয়াড়। সে যতটুকু সময় পায়, এর মধ্যে নিজের যত্ন নেয়। নিজের ফিটনেস ধরে রাখে।

লুইস এনরিকে ২০০৮-২০১১ সাল পর্যন্ত বার্সেলোনা ‘বি’দলের কোচের দায়িত্ব পালন করেন। এর পর কোচ হন রোমা ও সেল্টা ভিগোর। ২০১৪ সালের জুনে বার্সেলোনার মূল দলের কোচ হন। এরপর নয়টি শিরোপা জিতিয়ে বার্সা ছাড়লেন এ স্প্যানিশ কোচ।

বার্সাকে চ্যাম্পিয়নস লিগে তুলতে না পারায় নানা গুঞ্জনের মধ্যে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন লুইস এনরিকে। শেষ মুহূর্তে এসে দলকে শিরোপা জেতালেও নিজের সিদ্ধান্ত থেকে সরে আসবেন না বলে জানিয়েছেন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
মেসি গোল পেলেও জেতেনি ইন্টার মায়ামি
X
Fresh