• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এক লাফে ১৩ ধাপ এগোলেন মুস্তাফিজ (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ মে ২০১৭, ১৭:২৫

আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজেই স্বরূপে ফিরেছেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। এ সিরিজের দুই ম্যাচে দুর্দান্ত বোলিং করে শিকার করেছেন ছয় উইকেট। এক ম্যাচে হয়েছেন ম্যাচ সেরা। তার পারফরম্যান্সের এই উন্নতি বহিঃপ্রকাশ ঘটেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের ‘এমআরএফ টায়ার্স আইসিসি র‌্যাঙ্কিংস ফর ওডিআই বোলারস’ এ।

সোমবার দুপুরে আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বোলিং র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে ওঠে এসেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য পেসার মুস্তাফিজ। ১৩ ধাপ এগিয়ে বর্তমানে তিনি ১৮তম স্থানে।

মুস্তাফিজের উন্নতি হলেও বোলারদের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে অবনমন হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে তিনি এখন দশম স্থানে।

ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ে সাকিবের অবনমন হলেও ধরে রাখতে পেরেছেন অলরাউন্ডারের শীর্ষস্থান। ৩৬৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সাকিবের পরেই রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। তার অর্জন ৩৫৩ রেটিং পয়েন্ট।

এ র‌্যাঙ্কিংয়ে ১৫তম অবস্থানে রয়েছেন বাংলাদেশে জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা।

বোলারদের পাশাপাশি ত্রিদেশীয় সিরিজে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরাও। ড্যাশিং ওপেনার তামিম ইকবাল রয়েছেন ১৯তম স্থানে। এছাড়া ভালো পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখায় সাত ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ২৭তম স্থানে উঠে এসেছেন সৌম্য সরকার।

জাতীয় দলের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ তিন ধাপ এগিয়ে এখন আছেন ব্যাটসম্যানদের র‌্যাকিংয়ের ৪৬তম স্থানে।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh