• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

খেলোয়াড়দের স্বাধীনতা দেয়ায় আইপিএল ‘মাস্টার’ মুম্বাই : রোহিত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ মে ২০১৭, ১৪:৫৪

আইপিএলের ১০ম আসরের ফাইনালে ১ রানের নাটকীয় জয়ে সর্বোচ্চ তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছে মুম্বাই ইন্ডিয়ানস। মূলত ডেথ ওভারে পেসারদের অসাধারণ বোলিং নৈপুণ্যে এ জয় নিশ্চিত হয়েছে। তা অকপটে স্বীকার করলেও মুম্বাইয়ের শিরোপা জয়ের মূলে ভিন্ন কারণ জানালেন অধিনায়ক রোহিত শর্মা। বললেন, ম্যাচে ক্রিকেটাররা পূর্ণ স্বাধীনতা নিয়ে খেলতে পারায় এমন সাফল্য এসেছে।

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে স্বাপ্নিক জয় পাওয়ার পর গণমাধ্যমের মুখোমুখি হন রোহিত। তখনই শিরোপা জয়ের গোপন মন্ত্র জানান তিনি।

মুম্বাই অধিনায়ক বলেন, আইপিএলের ১০ম আসরের ফাইনালে ডেথ ওভারে বোলারদের নৈপুণ্যে জয় এসেছে। তবে এর পেছনে অন্য কারণ ছিল। তা হলো তাদের পূর্ণ স্বাধীনতা দেয়া। লাসিথ মালিঙ্গা, মিচেল জনসন ও জসপ্রিত বুমরাহ মনের মতো করে বল করতে পারাতেই এ সাফল্য এসেছে।

১৮তম ওভার থেকে ধীরে ধীরে ম্যাচ গড়তে থাকে মুম্বাইয়ের দিকে। তার আগ পর্যন্ত ম্যাচে পূর্ণ নিয়ন্ত্রণ ছিল পুনের। এ অবস্থাতেও পেসারদের ওপর পূর্ণ আস্থা ছিল রোহিত শর্মার। কারণ তিনি জানতেন, স্বাধীনভাবে বল করতে পারলে তার বোলাররা ম্যাচ ঘুরিয়ে দিতে সক্ষম হবেন।