• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

নাটকীয় জয়ে আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই

অনলাইন ডেস্ক
  ২২ মে ২০১৭, ১২:৪০

১৩০, যেকোনো টি-টোয়েন্টি ম্যাচে প্রতিপক্ষের জন্য সহজ টার্গেট! আর আইপিএলের কোনো ম্যাচে প্রতিপক্ষের জন্য তা তো একেবারে মামুলি টার্গেট। অথচ সেই টার্গেটই টপকাতে পারলো না রাইজিং পুনে সুপারজায়ান্ট। জয়ের সম্ভাবনা জাগিয়েও আইপিএলের ১০ম আসরের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ানসের কাছে নাটকীয়ভাবে ১ রানে হেরে গেছে তারা।

অবশ্য এজন্য বোলারদের সাধুবাদ জানাতে পারে মুম্বাই ইন্ডিয়ানস। তাদের কল্যাণেই সর্বোচ্চ তিনবারের মতো আইপিএল শিরোপা জয়ের স্বাদ পেলো তারা।

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি তাদের। মাত্র ৮ রানের মধ্যেই ফিরে যান দু’ওপেনার পার্থিব প্যাটেল ও লেন্ডল সিমন্স।

এরপর তৃতীয় উইকেটে ৩৩ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলে নেন আম্বাতি রাইডু ও অধিনায়ক রোহিত শর্মা। তবে দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। রাইডু ১২ ও রোহিত ২৪ রান করে বিদায় নেন।

তারা ফিরে গেলে ধস নামে মুম্বাইয়ের ব্যাটিং লাইন আপে। মাত্র ৭৯ রানে ৭ উইকেটে হারিয়ে ধুঁকতে থাকে তারা। সেখান থেকে অষ্টম উইকেটে মহাগুরুত্বপূর্ণ ৫০ রানের জুটি গড়েন ক্রুনাল পান্ডে ও মিচেল জনসন। শেষ পর্যন্ত তাদের কল্যাণে ১৩০ রানের পুঁজি পায় মুম্বাই ইন্ডিয়ানস। ৩ চার ও ২ ছক্কায় ৩৮ বলে ৪৭ রান করেন পান্ডে। আর ১৪ বলে ১৩ রানে অপরাজিত থাকেন জনসন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৭ রানে ফেরেন ওপেনার রাহুল ত্রিপাতি। তবে দ্বিতীয় উইকেটে আজিঙ্কা রাহানে ও অধিনায়ক স্টিভেন স্মিথ ৫৪ রানের জুটি গড়লে প্রথম শিরোপার স্বপ্ন দেখতে শুরু করে পুনে।

এসময় রাহানেকে (৪৪) তুলে নিয়ে খেলার কক্ষপথ পাল্টান মিচেল জনসন। পরে মহেন্দ্র সিং ধোনি ও স্মিথ সেই পথ থেকে বেরিয়ে আসেন। তাদের ২৭ রানের জুটিতে জয়ের পথে ভালোভাবেই টিকে থাকে রাইজিং পুনে সুপারজায়ান্ট।

এ অবস্থায় ধোনিকে ব্যক্তিগত ১০ রানে বিদায় করে মুম্বাইকে খেলায় ফেরান তরুণ পেসার জসপ্রিত বুমরাহ। এর পরই জ্বলে উঠেন রোহিতের বোলাররা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ ওভারে জয়ের জন্য ১১ রান দরকার হয় পুনের। কিন্তু মিচেল জনসনের ওই ওভারে তাদের ব্যাটসম্যানরা নিতে পারেন ১০। ফলে ১ রানের নাটকীয় জয় পায় মুম্বাই ইন্ডিয়ানস।

দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জনসন।

ম্যাচসেরা হন ক্রুনাল পান্ডে।

এর আগে ২০১৩, ২০১৫ সালে আইপিএল শিরোপা জেতে মুম্বাই ইন্ডিয়ানস।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় স্কুলের বাচ্চাদের নাচে-গানে মাতালেন পপতারকা এড শিরান
সুরিয়ার সঙ্গে সংসার ভাঙার গুঞ্জনে মুখ খুললেন অভিনেত্রী
মুম্বাই বিমানবন্দরে প্রবেশের সময় আটকে দেওয়া হলো নিককে (ভিডিও)
হাসপাতালে ভর্তি উরফি জাবেদ
X
Fresh