• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

আয়ারল্যান্ডের পরাজয়, বাংলাদেশের সিরিজ জয়ের আশা শেষ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ মে ২০১৭, ২৩:৫৮

ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ৩৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯০ রানের বিশাল ব্যবধানে হারলো আয়ারল্যান্ড। ফলে বাংলাদেশের এ ত্রিদেশীয় সিরিজ জয়ের আশাও শেষ হয়ে গেলো।

রোববার বিকেলে ডাবলিনের মালাহিডে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক টম ল্যাথামের শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৪ রানের বড় পুঁজি পায় কিউইরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঘরের মাটিতেও একটুও প্রতিরোধ গড়তে পারলো না স্বাগতিকরা। দলীয় একরানেই ওপেনার পল স্টার্লিংকে হারায় স্বাগতিকরা। এরপর অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড একপ্রান্ত আগলে রাখলেও আর কেউ বেশিক্ষণ দাঁড়াতে পারেননি।

পোর্টারফিল্ড দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার এড জয়েসের ৪৫ রানের জুটি গড়েন। জয়েস ১৭ রানে আউট হলে আর কেউ সঙ্গ দিতে পারেননি অধিনায়ককে।

অ্যান্ডি বালবিরনি ০, নেইল ও’ব্রায়েন ৫, গ্যারি উইলসন ৩০, সিমি সিং ০, জর্জ ডকরেল ১৬, ক্রেইগ ইয়ং ১ ও পিটার চেজ ১৪ রান করে আউট হন। ১৬ রানে অপরাজিত ছিলেন ব্যারি ম্যাকআর্থি

আউট হবার আগে ৫০ বলে ৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ৪৮ রান করেন পোর্টারফিল্ড। ৯০ রানেই ৬ উইকেট হারায় আইরিশরা। শেষমেশ ৩৯.৩ ওভারে ১৫৪ রানে অলআউট হয় তারা।

এর আগে নিউজিল্যান্ডের ব্যাটিং ইনিংসে ওপেনার লুক রনকি ৩৫ রানে আউট হলেও ১০৪ রান করে আউট হন আরেক ওপেনার ও অধিনায়ক ল্যাথাম। এছাড়া নেইল ব্রুম ৩৮, রস টেইলর ৫৭, কোরি অ্যান্ডারসন ২০, ও কলিন মুনরো ৪৪ রান করে আউট হন। এছাড়া ২০ রানে মিচেল স্যান্টনার ও ১০ রানে অ্যাডাম মিলনে অপরাজিত ছিলেন।

এ ম্যাচ জেতায় সিরিজ নিশ্চিত হয়ে গেছে নিউজিল্যান্ডের। ৩ ম্যাচে ৩ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা। ফলে নিজেদের শেষ ম্যাচে কিউইদের হারালেও দ্বিতীয় অবস্থানেই থাকবে বাংলাদেশ। তবে শ্রীলঙ্কাকে টপকে র‌্যাঙ্কিংয়ে ছয়ে চলে আসবে টাইগাররা।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh