• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে চাতকের চোখ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মে ২০১৭, ২২:৫৭

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে রোববার মুখোমুখি হচ্ছে আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড। চাতকের মতো এ ম্যাচের দিকে চেয়ে আছে বাংলাদেশের কোটি ক্রিকেটপ্রেমী। সবার একটাই চাওয়া ম্যাচটিতে হেরে যাক নিউজিল্যান্ড, জয় পেয়ে যাক আয়ারল্যান্ড। কিন্তু কেন? তাহলে চলুন, এবার শুনি সেই গল্প-

শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। এরপরই সবার প্রত্যাশা বেড়ে গেছে। এ পর্যায়ে কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে মাশরাফি বাহিনী। এ ম্যাচে নিউজিল্যান্ড হারলে এবং সিরিজের শেষ ম্যাচে তাদের বিপক্ষে জয় পেলে শিরোপা জিতবে টাইগাররা।

তবে ম্যাচটি শুধু বাংলাদেশের জন্য নয়, অপর দু’দলের জন্যও সমান গুরুত্বপূর্ণ। কারণ, ম্যাচটি জিতে কিউইরা চায় আগেভাগে সিরিজ নিশ্চিত করতে। আর ম্যাচটি জিতে সিরিজে জয়ের স্বাদ পেতে চায় আইরিশরা।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ডাবলিনের মালাহাইডে নামবে আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায়। এটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা, গাজী ও বিটিভি।

এখন পর্যন্ত ২ ম্যাচ খেলে সবক’টিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড। আর ৩ ম্যাচ খেলে ১ পরিত্যক্ত, ১ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে বাংলাদেশ। সমান সংখ্যক ম্যাচে ১ পরিত্যক্ত ও ২ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আয়ারল্যান্ড।

এ পরিসংখ্যান অনুযায়ী, সিরিজের পঞ্চম ম্যাচে জয় পেলেই চ্যাম্পিয়ন হবে নিউজিল্যান্ড। তবে কিউইরা হেরে গেলে চ্যাম্পিয়ন হবার দারুণ সুযোগ থাকছে বাংলাদেশের। এমনটি ঘটলে সিরিজের শেষ ম্যাচে তাদের হারালেই শিরোপা ঘরে তুলবে টাইগাররা। আর ম্যাচটি ড্র বা পরিত্যক্ত হলে শেষ ম্যাচে জয়ের পাশাপাশি রান রেটে এগিয়ে থাকতে হবে বাংলাদেশকে।

তবে ম্যাচটিতে নিউজিল্যান্ডকে হারালেও চ্যাম্পিয়ন হবার কোনো সুযোগ থাকছে না আয়ারল্যান্ডের। এ সম্পর্কে তারা এরই মধ্যে জেনে গেছে। তারপরও এ ম্যাচে জয় চায় আইরিশরা। জয় দিয়েই টুর্নামেন্টের শেষটা রাঙাতে চায় তারা। তাই জয়ের প্রত্যাশা নিয়েই মাঠে নামবে স্বাগতিকরা।

জয়ের জন্য মরিয়া থাকবে নিউজিল্যান্ডও। শুধু শিরোপা নিশ্চিতের জন্যই নয়, চ্যাম্পিয়নস ট্রফির আগে জয়ের ধারায় থাকতে চায় কিউইরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য
শাবনূরের বিকল্প নেই : ডিপজল
X
Fresh