• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এবার সাকিবের আঘাত, আয়ারল্যান্ড ৭৩/৩

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ মে ২০১৭, ১৭:০০

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে সাজঘরে ফিরলেন আয়ারল্যান্ডের টপঅর্ডার ব্যাটসম্যান অ্যান্ডি ব্যালবিরনি (১২)। দলীয় ৬১ রানে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।

শেষ খবর পর্যন্ত ১৮ ওভার শেষে ৭৩ রান করেছে আয়ারল্যান্ড। এড জয়েস ২৭ ও নিল ও ব্রেইন ৫ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

শুক্রবার ডাবলিনের মালাহাইডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় পৌনে ৪টায়। প্রথম ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আয়ারল্যান্ড। দলীয় ১ রানে টাইগার পেস সেনসেশন মুস্তাফিজুর রহমানের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন স্বাগতিক ওপেনার পল স্টার্লিং (০)।

স্টার্লিংয়ের পর দলকে টেনে তোলার চেষ্টা করেন এড জয়েস ও উইলিয়াম পোর্টারফিল্ড। তারা এগিয়েও যাচ্ছিলেন বেশ। অষ্টম ওভারে মাশরাফির বলে পোর্টারফিল্ডের ক্যাচ মিস করে সাময়িকভাবে সেই পথ পরিস্কার করে দেন মোসাদ্দেক হোসেন। অবশ্য দায় শোধ করতে সময় নেননি তিনি। পরের ওভারে বল করতে এসে দলীয় ৩৭ রানে কট অ্যান্ড বোল্ড করে ফেরান স্বাগতিক অধিনায়ককে। বিধ্বংসী পোর্টারফিল্ড করেন ২২।

এ ম্যাচে বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন। মেহেদী হাসান মিরাজের জায়গায় একাদশে ঢুকেছেন স্পিনার সানজামুল ইসলাম।

বাংলাদেশ, আয়ারল্যান্ড দু’দলই দু’টি করে ম্যাচ খেলেছে। উভয় দল ১টি করে হেরেছে। এছাড়া মুখোমুখি লড়াইয়ে দু’দলের প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়।

এ ম্যাচে জয়ী দল টুর্নামেন্টে টিকে থাকবে। পরাজিত দল ছিটকে যাবে।

এখন পর্যন্ত ৮বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড। এর মধ্যে ৫টিতেই জিতেছে বাংলাদেশ। দু’টিতে জিতেছে আয়ারল্যান্ড। একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
ঈদের নামাজ শেষে সাকিবকে দেখে ভুয়া ভুয়া স্লোগান
ঈদের শুভেচ্ছা জানালেন তামিম-সাকিব-জ্যোতিরা
X
Fresh