• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আইসিসির সম্ভাব্য আলো ছড়ানো তরুণের তালিকায় মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০১৭, ১৪:২২

আসছে মাসে ইংল্যান্ডে বসছে মিনি বিশ্বকাপ খ্যাত আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসর। ১ জুন বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে এ জমজমাট টুর্নামেন্টের পর্দা উঠবে।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার গুরুত্বপূর্ণ এ আসরে এবার অংশ নেবে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ থাকা আট দল। এরই মধ্যে একে ঘিরে স্কোয়াড ঘোষণা করেছে সব দল।

টুর্নামেন্টে আলো ছড়াতে পারে এমন তরুণ খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে আইসিসি। প্রতিটি দল থেকে একজন করে এসব খেলোয়াড় বাছাই করা হয়েছে। সেই তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান।

তাকে বেছে নেয়ার ব্যাখ্যায় আইসিসি বলেছে, মুস্তাফিজের বোলিংয়ে বিশেষত্ব রয়েছে। এ দিয়ে তিনি সবাইকে প্রভাবিত করেছেন। নিজের প্রতি সবার মনোযোগ ধরে রেখেছেন। সে বাংলাদেশের খুঁজে পাওয়া একটি হীরা। তার বোলিংয়ের সবচেয়ে বড় বিশেষণ অফ কাটার।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানায়, ২০১৫ সালে আন্তর্জাতিক অভিষেক ওয়ানডেতে ভারতের বিপক্ষে ৫ উইকেট শিকার করে সবার নজরে আসেন মুস্তাফিজ। ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় বোলার হিসেবে ৫ ম্যাচে ২ বার ৫ উইকেট শিকারের কৃতিত্বও রয়েছে এ বাঁহাতি পেসারের ঝুড়িতে। তার আগে এ কৃতিত্ব গড়েন জিম্বাবুয়ের ব্রায়ান ভেটরি।

আইসিসি আরো বলেছে, আন্তর্জাতিক ক্রিকেটে এখনো অনেক সময় পড়ে আছে ২১ বছরের তরুণের। ইনজুরি মুক্ত ও ফিট থাকলে আন্তর্জাতিক ক্রিকেট তার আধিপত্য অনেক বছর দেখা যাবে।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে সম্ভাব্য ঝলক দেখানো তরুণ খেলোয়াড়ের তালিকায় রয়েছেন- বাবর আজম (পাকিস্তান), জসপ্রিত বুমরাহ (ভারত), কুশল মেন্ডিস (শ্রীলঙ্কা),প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), স্যাম বিলিংস (ইংল্যান্ড), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড) ও মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুস্তাফিজের বাজে দিনে চেন্নাইয়ের জয়
আইপিএলের মাঝপথে হঠাৎ দেশে ফিরলেন মুস্তাফিজ
মুস্তাফিজের ২ উইকেটে জিতল চেন্নাই
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জন্য বড় দুঃসংবাদ!
X
Fresh