• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চ্যাম্পিয়নস ট্রফিতে ভরাডুবি ঘটবে ভারতের: গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মে ২০১৭, ১৪:০৫

জুনে ইংল্যান্ডে বসছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসর। এতে কাট অফ সময়ের আগে আইসিসি র‌্যাঙ্কিংয়ে থাকা শীর্ষ আট দল অংশ নেবে। এ টুর্নামেন্টে কোন দল কেমন করবে তা নিয়ে এরই মধ্যে শুরু হয়েছে আলোচনা। নানাজন নানা মত দিয়ে এতে রসদ যোগাচ্ছেন। এবার তা নিয়ে নিজের মতামত জানালেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। বললেন, ইংলিশ কন্ডিশনে ফেবারিট নয় ভারত।

এর যৌক্তিকতা তুলে ধরে গেইল বলেন, ইংল্যান্ডের কন্ডিশন হচ্ছে পেসবান্ধব। এখানে পেস বোলাররা ভালো করেন। ভারতীয় দলে সেই মানের খুব একটা বোলার নেই। সেই সূত্রে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে তাদের ভালো করার সম্ভাবনাও ক্ষীণ।

এখন চলছে আইপিএল। চ্যাম্পিয়নস ট্রফির দলে থাকা ক্রিকেটাররা এতে ভাগ হয়ে খেলছেন। টি-টোয়েন্টি অন্য ধাঁচের খেলা। যেখানে চলে মারমার কাটকাট। এ ফরম্যাটে খেলার পর ৫০ ওভারের ম্যাচে ভিন্ন কন্ডিশনে মানিয়ে নেয়া ভারতীয় ক্রিকেটারদের জন্য কষ্টকর হবে বলে অভিমত টি-টোয়েন্টি স্পেশালিস্টের। ক্রিস গেইল বলেন, কন্ডিশনের কারণেই ইংল্যান্ড পেস বোলারদের স্বর্গ। এখানে পেস বোলাররা দুর্দান্ত করে। এবারের চ্যাম্পিয়নস ট্রফির জন্য ভারতীয় দলে থাকা পেসার মোহাম্মদ শামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডে কেমন করে এখন তাই দেখার বিষয়।

এবারের আইপিএল ভারতের মাটিতে হলেও এতে ভালো করছেন বিদেশী ক্রিকেটাররা। চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতীয় দলে যাদের ভেড়ানো হয়েছে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটেই তারা রান পেতে লড়ছেন। কেউই তেমন ফর্মে নেই। এটিও ভাবাচ্ছে ক্যারিবীয় এ বিস্ফোরক ব্যাটসম্যানকে। বললেন, চোট কাটিয়ে আইপিএল খেলছেন রোহিত শর্মা। ভারত দলেও ফিরেছেন। তবে রান পাচ্ছেন না। এ তালিকায় রয়েছেন মাহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, অজিঙ্কা রাহানেও। চ্যাম্পিয়নস ট্রফিতে তারা ভালো না করলে নিশ্চিত ভরাডুবি ঘটবে ভারতের!

আইসিসির এত বড় টুর্নামেন্টে নেই ওয়েস্ট ইন্ডিজ। তার মানে গুরুত্বপূর্ণ এ ইভেন্টটিতে খেলা হচ্ছে না ক্রিস গেইলের। তিনি বলেন, এখানে আমার দল খেলছে না। বলতে পারেন আইসিসির নতুন নিয়মের বলি আমরা। এটি আমার ও ক্যারিবীয়দের জন্য দুঃখজনক।

আইপিএলের ১০ম আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেন ক্রিস গেইল। তবে এবার তিনি জ্বলে উঠতে পারেননি। ফলে দলটিরও ভরাডুবি ঘটেছে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শামার জোসেফকে বিশ্বকাপেও চান গেইল
গেইল-কোহলিকে পেছনে ফেলে বাবরের অনন্য রেকর্ড
গেইল-তামিমের পর মুশফিকের ছক্কার সেঞ্চুরি
সেঞ্চুরি করে গেইলকে স্পর্শ করলেন তামিম
X
Fresh