close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

মাদ্রিদ ওপেনের শিরোপা নাদালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ মে ২০১৭, ১৭:০৫ | আপডেট : ১৫ মে ২০১৭, ১৭:৩৯
চলতি মৌসুমে ক্লে কোর্টের দুর্দান্ত ফর্ম ধরে রেখে মাদ্রিদ ওপেনের শিরোপা জিতলেন রাফায়েল নাদাল। রোববার ফাইনালে অস্ট্রেলিয়ার ডোমিনিক থেইমকে ৭-৬ (১০/৮), ৬-৪ গেমে হারিয়েছেন তিনি। এ নিয়ে পঞ্চমবারের মতো স্পেনভিত্তিক শিরোপা ঘরে তুললেন স্প্যানিশ টেনিস সেনসেশন।

মাদ্রিদ ওপেনের শিরোপা হাতিয়ে নেয়ার মাধ্যমে চলতি বছরে ফেবারিট সার্ফেসে নাদালের জয়ের অনুপাত দাঁড়ালো ১৫-০। সম্প্রতি মন্তে কার্লো ও বার্সেলোনা ওপেনের শিরোপা জিতেছেন তিনি। এবার মাদ্রিদ ওপেনের শিরোপাও বগলদাবা করলেন। সে অনুযায়ী জুনে শুরু হওয়া বছরের দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম ফ্রেঞ্চ ওপেনে ফেবারিট হিসেবে কোর্টে নামবেন ১৪বারের গ্র্যান্ডস্ল্যামজয়ী।

এ জয়ে সুইস টেনিস সেনসেশন রজার ফেদেরারকে টপকে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থান দখল করেছেন নাদাল।

শিরোপা জয়ের পর তিনি বলেন, আমি জানি; ফিট থাকলে আমার পক্ষে সবই সম্ভব। গুরুত্বপূর্ণ শিরোপা জেতার সবরকম সামর্থ্যই আমার আছে। নিজের লক্ষ্য পূরণে আমি সবসময়ই অবিচল।

দু’সপ্তাহ আগে এ থেইমকেই হারিয়ে বার্সেলোনা ওপেনের শিরোপা জেতেন নাদাল।

মাদ্রিদ ওপেনের ফাইনালে হারার পর থেইম বলেন, কখনো কখনো এমন হয় যে; এ ধরনের সার্ফেসে বিশ্বসেরা খেলোয়াড়ের বিপক্ষে ভালো খেলেও হারতে হয়। পরপর দু’টি বড় টুর্নামেন্টে এমনটাই ঘটেছে। আমি ভালো খেলেছি কিন্তু শেষ হাসি হাসতে পারিনি। তবে পরের টুর্নামেন্টে তারই চেষ্টা থাকবে।

এর আগে সেমিফাইনালে গেলো তিন বছরের মধ্যে প্রথম নোভাক জকোভিচকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে নাদাল। এ জয়ে সার্বিয়ান টেনিস সেনসেশনের সঙ্গে ক্যারিয়ারের ৩০টি মাস্টার্স শিরোপা জয়ে অনেকটাই এগিয়ে যান এ স্প্যানিয়ার্ড।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়