• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মিসবাহ-ইউনিসের প্রশংসায় ক্রিকেটবোদ্ধারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০১৭, ১৪:৪৪

রাজকীয়ভাবে নিজেদের ক্রিকেট ক্যারিয়ার শেষ করলেন মিসবাহ-উল-হক ও ইউনিস খান। ২০০৯ ও ২০১০ সালে সন্ত্রাসী হামলা-স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পাকিস্তান ক্রিকেট যখন ধুকছে, ঠিক তখন দলের দায়িত্বভার নেন মিসবাহ। এরপর শক্ত হাতে ধরেন দলের হাল। এতে জোরালো সমর্থন দেন ইউনিস। দুজনের সাহচর্যে দেশটির ক্রিকেট ‍ফিরে পায় প্রাণ। এত ঝুঁকি-ঝামেলার পরও তাদের কল্যাণে ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে এক নম্বর দল হয় পাকিস্তান। প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজও জিতেছে তারা।

এজন্য তাদের আজীবন স্মরণ করবে পাকিস্তান। শুধু দেশটি নয়, দু’কিংবদন্তিকে স্মরণ করবে গোটা বিশ্বই। এমনই মন্তব্য করে দু’মহারথিকে প্রশংসায় ভাসিয়েছেন দেশ-বিদেশের ক্রিকেট বোদ্ধারা।

ভিডি বার্তায় পাকিস্তানের বিখ্যাত ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক রমিজ রাজা বলেন, ক্রিকেটে অনন্য অবদান রাখায় তাদের আজীবন স্মরণ করবে পাকিস্তান। তারা সরে যাওয়ায় দেশের ক্রিকেটের অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। আমি পারসোনালি মিসবাহ-ইউনিসকে মিস করব। তাদের পরিবারের জন্য শুভকামনা।

দুসরার উদ্ভাবক ও জাদুকরী স্পিনার সাকলায়েন মুশতাক বলেন, পুরো জাতি তাদের জন্য গর্বিত। তারা পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তি।