• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিদায়ী উপহার হিসেবে যা পেলেন মিসবাহ-ইউনিস (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০১৭, ১২:৫৯

শেষ হলো দু’ক্রিকেট কিংবদন্তি মিসবাহ-উল-হক ও ইউনিস খানের ক্রিকেট অধ্যায়। ডোমিনিকায় ক্যারিয়ারের শেষ টেস্ট খেলে ফেললেন তারা। সিরিজ শুরুর আগে দু’কিংবদন্তিকে বিদায়ী উপহার দিতে চেয়েছিলেন সতীর্থরা। এবার একঝলক দেখে নেবো বিদায়ী টেস্ট ও সিরিজে কি উপহার পেলেন মিসবাহ-ইউনিস।

১. পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার আগে জীবনে শেষবারের মতো তাদের সঙ্গে গ্রুপ ছবি তোলেন সতীর্থরা। সবাই চাইবেন ছবিটি বাধিয়ে রাখতে। কারণ, বিদায়ী টেস্ট হলেও অধিনায়ক মিসবাহর মধ্যে এর ছিঁটেফোটাও লক্ষ্য করা যায়নি। তবে আবেগ সামলাতে না পেরে কেঁদে ফেলেন ইউনিস। অর্থাৎ জীবনে কঠিন পরিস্থিতিতে শক্ত থাকা ও মুহ্য হয়ে পড়ার স্বাদ উপহার পেলেন মিসবাহ-ইউনিস।

২. আগের দিন আউট হয়ে সাজঘরে ফেরার পথে গার্ড অব অনার পান মিসবাহ-ইউনিস। রোববারও মাঠে ঢোকার আগে তাদের গার্ড অব অনার দেন সতীর্থরা।

৩. ডোমিনিকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১০১ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে পাকিস্তান। এ নিয়ে ৫৯ বছরের খরা ঘুচেছে এশিয়ার এ ক্রিকেট পরাশক্তির। জেসন হোল্ডার বাহিনীকে হারানোর মধ্য দিয়ে এ প্রথম ক্যারিবীয়দের মাটিতে টেস্ট সিরিজ বগলদাবা করার স্বাদ পেয়েছে দলটি। এ জয় মিসবাহ-ইউনিসকে উপহার দিয়েছেন সতীর্থরা।

৪. প্রথম অধিনায়ক হিসেবে ওয়েস্ট ইন্ডিজে সিরিজ জেতার কীর্তি গড়লেন মিসবাহ-উল-হক। এ কীর্তির জন্য তাকে আজীবন স্মরণ করবে পাকিস্তান ক্রিকেট। এর চেয়ে বড় উপহার তার জন্য আর কি হতে পারে?

৫. ইউনিস খানকে স্পেশাল ধন্যবাদ জানিয়েছেন মিসবাহ। বিদায়ী ভাষণে বলেছেন, তার পরবর্তী জীবনের জন্য শুভকামনা। ওর সঙ্গে এ ছিল আমার দারুণ দীর্ঘ এক যাত্রা। অধিনায়কের কাছ থেকে এটি বিশেষ পাওয়া ইউনিসের।

৬. ম্যাচ শেষে মিসবাহ-ইউনিসকে কাঁধে তুলে মাঠ দাপিয়ে বেড়িয়েছেন সতীর্থরা। এমন ক্ষণও তাদের জন্য বিশাল উপহার।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ৯৬ লাখেরও বেশি শিশুর রক্তে অতিরিক্ত মাত্রায় সিসা
গাজায় ১৩ হাজারের বেশি শিশু নিহত : ইউনিসেফ
X
Fresh