• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আফ্রিদির পথে হাঁটছেন আমির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মে ২০১৭, ২১:৫৯

শহীদ আফ্রিদির পথে হাঁটছেন পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। ওয়ানডে-টি টোয়েন্টিতে মনোযোগ দিতে ক্যারিয়ারের মধ্যগগনে টেস্টকে বিদায় জানিয়েছিলেন আফ্রিদি। সেরকমই চিন্তাভাবনা করছেন আমির। এ নিয়ে সতীর্থ ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে নাকি আলোচনাও করেছেন তিনি।

পাকিস্তানের একটি মিডিয়ার বরাত দিয়ে ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে হারের পর দলের সতীর্থ ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে নিজের অবসর নিয়ে কথা বলেন মোহাম্মদ আমির। উদ্দেশ্য একটাই ওয়ানডে-টি টোয়েন্টিতে অধিক মনোযোগ দেয়া।

রিপোর্টে বলা হয়, টেস্ট ক্রিকেটে অনেক বেশি শারীরিক ফিটনেস ও ধৈর্য্য লাগে। এজন্যই সতীর্থ ও ম্যানেজমেন্টকে টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন ২৫ বছরের প্রতিভাবান পেসার।

তবে এমন খবর প্রকাশ্যে আসায় হতাশা জানিয়েছেন আমির। কীভাবে গোপন আলোচনা উন্মুক্ত হলো এবং কে ফাঁস করলো তা নিয়ে বিচলিত হয়ে পড়েছেন তিনি।

এ খবর গণমাধ্যমে আসায় বেজায় চটেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। গোপন আলোচনা ফাঁস করার জন্য দায়ী ব্যক্তিকে খুঁজতে ওয়েস্ট ইন্ডিজেই তদন্তে নেমেছে পিসিবি।

ওয়েস্ট ইন্ডিজ সফরেও ভালো করছেন মোহাম্মদ আমির। দু’টেস্টে নিয়েছেন ১১ উইকেট। তবুও পাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াসিম আকরাম মনে করেন, বোলিংয়ে আরো উন্নতি করা দরকার আমিরের।

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মোহাম্মদ আমিরের। এরপর একের পর চমক দেখান। বিশ্বে প্রথম বোলার হিসেবে দ্রুত ৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েন। পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ২৭টি টেস্ট খেলে ৯২ উইকেট নিয়েছেন এ বাঁহাতি পেসার।

স্পট ফিক্সিংয়ের দায়ে ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৫ সালে পাকিস্তান দলে ফেরেন আমির। এরই মধ্যে খেলে ফেলেছেন ১৫ টেস্ট। তবে ফিরে খুব একটা চমক দেখাতে পারেননি সুইং মাস্টার।

এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মনোযোগ দিতে ২০১০ সালে টেস্টকে বিদায় জানান শহীদ আফ্রিদি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
X
Fresh