• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মেসি খেলনা ভল্লুকের মতো : ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মে ২০১৭, ১৭:২৪

লিওনেল মেসির ওপর থেকে সম্প্রতি চার ম্যাচের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)। দলের বাজে পরিস্থিতিতে ফুটবল জাদুকর ফেরায় দারুণ খুশি আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। একইসঙ্গে বিস্মিতও তিনি। কিন্তু কী কারণে বিস্মিত শতাব্দীর সেরা গোলদাতা? এবার চলুন এর উত্তর শুনি তার মুখেই।

ম্যারাডোনা বলেন, মেসি একজন ফুটবলারের চেয়ে অনেক বেশি খেলনা ভল্লুকের (টেডি বিয়ার) মতো। তার ওপর থেকে চার ম্যাচের নিষেধাজ্ঞা তুলে নেয়াটা প্রশ্নবিদ্ধ।

বিশ্বকাপের বাছাইপর্বে চিলির বিপক্ষে সহকারী রেফারিকে গালি দেয়ার অভিযোগে চার ম্যাচ নিষিদ্ধ হন লিওনেল মেসি। ফলে পরের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলতে পারেননি তিনি। এরপর তার শাস্তি মওকুফ চেয়ে ফিফার কাছে আপিল করে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এর প্রেক্ষিতে খুদে জাদুকরের নিষেধাজ্ঞা বাতিল করে ফিফা। অর্থাৎ শুধু এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হলো ২৯ বছরের ফুটবলারকে।

মেসির শাস্তি তুলে নেয়ার জন্য মূলত ফিফাকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন ম্যারাডোনা। তার মতে, আর্জেন্টিনার বর্তমান অধিনায়কের ওপর থেকে ফিফার আপিল কমিটি শাস্তি তুলে নেয়ায় অপরাধ ও অপরাধীকে প্রশ্রয় দেয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের অপরাধ করতে কেউ দ্বিধাবোধ করবেন না।

রেডিও লা রেডকে দেয়া সাক্ষাৎকারে আর্জেন্টিনার ৮৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, এটি একেবারে কাণ্ডজ্ঞাণহীন সিদ্ধান্ত। আরো এক ম্যাচ নিষেধাজ্ঞা প্রাপ্য ছিল মেসির। আমি বুকে হাত রেখেই সেটি বলছি।

মেসি কাউকে অপমান করার মতো খেলোয়াড় নন উল্লেখ করে ম্যারাডোনা বলেন, একই কারণে তারা নিষেধাজ্ঞা কমিয়ে আনে। তারকা ও অভিজ্ঞ খেলোয়াড়দের ক্ষেত্রে তারা সবসময় এটা করে। মেসি কাউকে অপমান করার মতো খেলোয়াড় নয়। আমি এক বছর তার কোচ ছিলাম। সে একজন ফুটবলারের চেয়ে অনেক বেশি খেলনা ভল্লুকের (টেডি বিয়ার) মতো।

বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন আমেরিকার দেশগুলোর পয়েন্ট তালিকায় আর্জেন্টিনার অবস্থান ভালো নয়। আসছে বিশ্বকাপে দলটির খেলা নিয়েই এখন শঙ্কা দেখা দিয়েছে। এমন অবস্থায় মেসিকে দল ফিরে পাওয়ায় ভীষণ খুশি ম্যারাডোনা।

আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, মেসির ফিরে আসায় জাতি আরেকবার বিশ্ব জয়ের স্বপ্ন দেখতে পারে। যারা মেসির নিষেধাজ্ঞা কমাতে সাহায্য করেছে তাদের সবাইকে অভিনন্দন। এ সিদ্ধান্তে আমি খুশি। তার জন্যও এটি সুখের বার্তা। কারণ আমি আর্জেন্টাইন। আমরা ফের বিশ্বকাপ জয়ের স্বপ্ন বুনতে পারি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যারাডোনা ও পেলের মধ্যে কে সেরা, জানালেন ফিফা সভাপতি
মৃত্যুর তিন বছর পর কর ফাঁকির মামলায় মুক্তি পেলেন ম্যারাডোনা
‘ম্যারাডোনা অ্যাওয়ার্ড’ জিতলেন রোনালদো
X
Fresh