• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতকে হারাবে পাকিস্তান : আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ মে ২০১৭, ১৫:৪১

আসছে ১ জুন ইংল্যান্ডে পর্দা উঠবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি-২০১৭’র। মিনি বিশ্বকাপ খ্যাত এ টুর্নামেন্টে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল অংশ নেবে। অষ্টমবারের মতো হতে যাওয়া এ টুর্নামেন্টের গ্রুপপর্বে মুখোমুখি হবে দু’চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আর এতে পাকিস্তান জিতবে বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে সম্প্রতি নিজের মতামত শেয়ার করে আইসিসির ওয়েবসাইটে কলাম লিখেছেন আফ্রিদি। সেখানেই এ অভিমত ব্যক্ত করেন তিনি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেন, ওই ম্যাচ নিয়ে আমি দারুণ উত্তেজিত। আমি আশাবাদী সেই ম্যাচে ভারতকে হারাবে পাকিস্তান। তরুণ দলটি জানিয়ে দেবে ভারতের জন্য আমরা এখনো আতঙ্ক।

ওই ম্যাচ জয়ের আশার পেছনে বেশক’টি কারণও দাঁড় করিয়েছেন শহীদ আফ্রিদি। এর মধ্যে অন্যতম হলো এ টুর্নামেন্টে ভারতকে হারানোর রেকর্ড আছে পাকিস্তানের। বুমবুম খ্যাত এ ব্যাটসম্যান বলেন, কোনো বিশ্বকাপে আমরা ভারতকে হারাতে না পারলেও এ টুর্নামেন্টে তাদের হারানোর রেকর্ড আছে। আশা করছি, এবারো তার পুনরাবৃত্তি হবে।

তিনি বলেন, আমি সত্যিই আশাবাদী। ম্যাচটিকে আমি ইতিবাচকভাবেই দেখছি। হ্যাঁ, সেই দৃষ্টিতেই দেখছি। ওই ম্যাচে আমার দলের পক্ষে ফলাফল দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

এজবাস্টনে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপপর্বের ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। সেই হিসাব করলে সেই ম্যাচ হতে এখনো ১ মাস দেরি। ওই ম্যাচকেই বছরের বড় ম্যাচ বলে আখ্যায়িত করলেন ড্যাশিং ব্যাটসম্যান।

আফ্রিদি বলেন, সেটি একটি মহারণ। ওই মহারণে দু’দলের তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। তা দেখার জন্য বিশ্বের কোটি কোটি মানুষ অপেক্ষা করছে। আর সবার মতো আমিও অপেক্ষার প্রহর গুণছি। দু’দেশের ক্রিকেট ম্যাচ ইতিহাস-ঐতিহ্যে মোড়া। আশা করছি, ম্যাচটি দর্শক ও ক্রিকেটামুদীদের দারুণ বিনোদন দেবে।

২০০৪ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে এই এজবাস্টনেই ভারতকে হারায় পাকিস্তান। এবার দেখা যাক, ভারতকে হারানোর মনোবাসনা আফ্রিদির পূরণ হয় কি না।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
তৌহিদ আফ্রিদির সঙ্গে প্রেম নিয়ে যা জানালেন দীঘি
শাহিন আফ্রিদিকে নিয়ে পিসিবির মিথ্যাচার
X
Fresh