• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টেন্ডুলকার-দ্রাবিড় চান চ্যাম্পিয়নস ট্রফি খেলুক ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ মে ২০১৭, ১৯:১৩

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারত দল পাঠাবে কি না তা নিয়ে এখনো ধোঁয়াশা কাটেনি। তবে দেশটির ১২ সদস্যের একটি ক্রিকেটবোদ্ধা গোষ্ঠী চান আইসিসির গুরুত্বপূর্ণ এ ইভেন্টে খেলুক টিম ইন্ডিয়া। সেই দলে রয়েছেন দু’ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়।

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের খেলা উচিত কি না-এ নিয়ে সম্প্রতি দেশটির ক্রিকেটবোদ্ধাদের সঙ্গে সাক্ষাৎ করে ইএসপিএন ক্রিকইনফো। এতে ভারতের খেলা উচিত বলে মত দিয়েছেন ১২ জন ক্রিকেটার। তারা হলেন টেন্ডুলকার, দ্রাবিড়, জহির খান, গুনদাপ্পা বিশ্বনাথ, সন্দ্বীপ পাতিল, সঞ্জয় মাঞ্জেরেকার, আকাশ চোপড়া, অজিত আগারকার, ভেঙ্কটেশ প্রাসাদ, সাবা করিম, মুরালি কার্তিক ও দ্বীপ দাশগ্রপ্তা। তারা সবাই চান ফের চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ঘরে উঠাক ভারত।

আইসিসির নতুন আর্থিক মডেল অনুযায়ী, ২০১৫-২০২৩ মেয়াদে আইসিসির কাছ থেকে ২৯৩ মার্কিন ডলার পাবে ভারত। তবে বিসিসিআই’র দাবি, ৫৭০ মার্কিন ডলার। অবশ্য এরই মধ্যে আরো ১০০ কোটি মার্কিন ডলার (সবমিলিয়ে প্রায় ৪০০ কোটি) নিয়ে ঝামেলা চুকিয়ে ফেলার প্রস্তাব দিয়েছে আইসিসি। তাতেও মন ভরেনি বোর্ডের। এজন্যই চ্যাম্পিয়নস ট্রফির জন্য ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার বেঁধে দেয়া সময় (ডেডলাইন) পার হয়ে গেলেও এখনো দল ঘোষণা করেনি বিসিসিআই।

এরই মধ্যে আইসিসিকে আইনি নোটিশ পাঠানোর পক্ষে মত দিয়েছেন বিসিসিআই’র একাংশ। এটি করলে ২০২৩ সাল পর্যন্ত আইসিসির সব ধরনের গুরুত্বপূর্ণ ইভেন্টে খেলতে পারবে না ভারত। তাই এর ঘোর বিপক্ষে দ্য কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)। দল ঘোষণা নিয়ে দেশটির সুপ্রিম কোর্ট গঠন করা এ কমিটি বৃহস্পতিবার শিগগিরই দল ঘোষণার নির্দেশ দিয়েছে বিসিসিআইকে।

এ নিয়ে ৭ মে বিসিসিআই’র বিশেষ সাধারণ সভা হবে। তাতেই বিষয়টি পরিষ্কার হবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh