• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার ৩ ট্রফি’ই শোকেসে ভরছেন মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০১৭, ১৬:২৫

লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘পিচিচি ট্রফি’ জয়ের দৌড়ে সবার সামনে লিওনেল মেসি। লিগটিতে এখন পর্যন্ত ৩১ ম্যাচ খেলে করেছেন ৩৩ গোল। তার চেয়ে ১ ম্যাচ বেশি খেলে ২৬ গোল করে দ্বিতীয় স্থানে রয়েছেন ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ। আর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো ২৬ ম্যাচে ২০ গোল করে রয়েছেন তৃতীয় স্থানে। সবমিলিয়ে এ পুরস্কার যে এবার বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ড-ই বগলদাবা করছেন তা একরকম নিশ্চিত বলা যায়।

ইউরোপের সেরা হবার লড়াইয়েও এগিয়ে রয়েছেন মেসি। স্প্যানিশ লিগ লা লিগায় ৩৩ গোল করেছেন ভিনগ্রহের ফুটবলার। তার সঙ্গে এ লড়াইয়ে রয়েছেন এডিনসন কাভানি। ফরাসি লিগে উরুগুয়ান এ স্ট্রাইকার করেছেন ৩১ গোল। তবে রেটিংয়ে মেসির চেয়ে ১৯.৫ পয়েন্টে পিছিয়ে আছেন তিনি। এ দৌড়ে তৃতীয় স্থানে আছেন বাস দস্ত। পর্তুগিজ লিগে স্পোর্টিং ক্লাবের এ স্ট্রাইকার করেছেন করেছেন ২৮ গোল। সমসংখ্যক গোল করে চতুর্থ স্থানে আছেন বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের রবার্তো লেভানদোভস্কি। এ পুরস্কারটিও মেসির একরকম নিশ্চিত।

এরই মধ্যে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি। চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা সুপারস্টার করেছেন ১১ গোল। যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত গোল করেছেন ৭টি। তবে তার হাতে এখনো ২ ম্যাচ রয়েছে। আর রিয়াল মাদ্রিদ ফাইনালে উঠতে পারলে ৩ ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি। এখন দেখা যাক, এসব ম্যাচে গোল করে মেসিকে টপকে যেতে পারেন কি না রোনালদো।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
X
Fresh