• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

উল্ফসবার্গকে বিধ্বস্ত করে রেকর্ড চ্যাম্পিয়ন বায়ার্ন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০১৭, ১৪:৪৭

উল্ফসবার্গকে ৬-০ গোলে বিধ্বস্ত করে টানা পঞ্চমবারের মতো বুন্দেসলিগার শিরোপা জিতে রেকর্ড গড়লো বায়ার্ন মিউনিখ। শনিবার রাতে অ্যাওয়ে ম্যাচে বায়ার্নের হয়ে জোড়া গোল করেন পোলিশ তারকা রবার্তো লেভানদোভস্কি। একটি করে গোল করেন দাভিদ আলাবা, আরিয়েন রোবেন, টমাস মুলার ও জসুয়া কিমিচ।

দিনের অপর ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা আরবি লিপজিগ ইনগোস্টাদের সঙ্গে গোলশুন্য ড্র করায় ৩ ম্যাচ হাতে রেখেই ১০ পয়েন্ট এগিয়ে লিগ শিরোপা নিশ্চিত হয় বায়ার্নের। এ নিয়ে ২৭তম লিগ শিরোপা দখল করলো জার্মান চ্যাম্পিয়নরা।

বায়ার্ন চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমেনিগে বলেন, টানা পাঁচবারের মতো শিরোপা জয় সত্যিই অবিশ্বাস্য। এ শিরোপা আমাদেরই প্রাপ্য ছিল।

বায়ার্ন কোচ হিসেবে এটি কার্লো আনচেলত্তির প্রথম মৌসুম। আর অভিষেকেই ক্লাবকে লিগ শিরোপা উপহার দিতে পারায় দারুণ খুশি তিনি। এ ইতালিয়ান কোচ বলেন, আমি ভীষণ খুশি। আমাদের জন্য এ জয় গুরুত্বপূর্ণ ছিল। এখানে আমার অভিজ্ঞতাও দারুণ।

এ নিয়ে চারটি জাতীয় লিগের শিরোপা জয়ের কৃতিত্ব অর্জন করলেন আনচেলত্তি।

এর আগে চেলসির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ, এসি মিলানের হয়ে সিরি-আ ও প্যারিস সেইন্ট-জার্মেইর (পিএসজি) হয়ে লিগ ওয়ানের শিরোপা জেতেন আনচেলত্তি।

তিনি বলেন, এ চ্যাম্পিয়নশিপে আমরাই যোগ্য ছিলাম। পুরো মৌসুমজুড়ে আমরা ভালো খেলেছি। এখন শুধুই উদযাপনের সময়। এজন্য ক্লাবটিকে ধন্যবাদ জানাই।

এ দু’গোলসহ মৌসুমে ২৮টি গোল করেছেন রবার্তো লেভানদোভস্কি। লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন তিনিই শীর্ষে। এক গোল কম করে দ্বিতীয় স্থানে রয়েছেন বরুসিয়া ডর্টমুন্ডের পিয়েরে-এমেরিক অবামেয়াং।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
বায়ার্নকে টপকে ১২০ বছরের আক্ষেপ ঘুচালো লেভারকুসেন
হ্যাটট্রিকে কেইনের রেকর্ড, বায়ার্নের গোল উৎসব
হ্যারি কেইনের জোড়া গোলে কোয়ার্টারে বায়ার্ন
X
Fresh