• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চ্যাম্পিয়নস ট্রফি খেলবে ভারত?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ এপ্রিল ২০১৭, ১১:১৬

চ্যাম্পিয়নস ট্রফির জন্য দল ঘোষণার ডেডলাইন (নির্ধারিত সময়) ছিল ২৫ এপ্রিল। এরই মধ্যে তা তিনদিন পেরিয়ে চারদিনে গড়িয়েছে। তবুও দল ঘোষণা করেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। এ নিয়ে ক্রিকেট বিশ্বে চলছে তুমুল হৈচৈ।

এ মুহূর্তে অর্থকড়ি ভাগ-বাটোয়ারা নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই) এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল’র(আইসিসি) মধ্যে দ্বন্দ্ব চলছে। লাভের যতোটুকু অংশ বিসিসিআই চায় তা দিতে সম্মত নয় আইসিসি। আবার আইসিসি যা দিতে চায় তাতে সন্তুষ্ট নয় বিসিসিআই। তাই চ্যাম্পিয়নস ট্রফির জন্য ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার বেঁধে দেয়া সময় পার হয়ে গেলেও দল ঘোষণা করেনি বিসিসিআই। কোন পরিস্থিতিতে দল ঘোষণা করা হবে তাও জানানো হয়নি।

আইসিসির নতুন আর্থিক মডেল অনুযায়ী, ২০১৫-২৩ অর্থবছরে আইসিসির কাছ থেকে ২৯৩ মিলিয়ন মার্কিন ডলার পাবে ভারত। যা তাদের দাবি করা অর্থের অর্ধেকের একটু বেশি। বিসিসিআই’র দাবি করা মোট অর্থের পরিমাণ ৫৭০ মিলিয়ন মার্কিন ডলার। অবশ্য এরই মধ্যে আরো ১০০ মিলিয়ন মার্কিন ডলার (সবমিলিয়ে প্রায় ৪০০ মিলিয়ন) নিয়ে ঝামেলা চুকিয়ে ফেলার প্রস্তাব দিয়েছে আইসিসি।

কানে আসছে, চাহিদামতো লভ্যাংশ পেতেই আইসিসিকে চাপ দিয়ে যাচ্ছে ভারত। অবশ্য নিয়ম ভেঙেছে তারাই। তবে এ নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। কারণ দল ঘোষণা সংক্রান্ত নিয়মেও ব্যতিক্রমের সুযোগ আছে আইসিসি'র সংবিধানে। সেক্ষেত্রে আইসিসি'র অনুমোদন আবশ্যক।

শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস ট্রফিতে ভারত খেলবে কি না- তা নিয়ে এখনো স্পষ্ট অবস্থান ব্যাখ্যা করেনি বিসিসিআই বা আইসিসি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আইএসের হামলার হুমকি
চ্যাম্পিয়নস লিগে ফাইনালের আগেই ফাইনাল!
দারুণ জয়ে টেবিলের শীর্ষে লিভারপুল
X
Fresh