• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতকে আর্থিক বিষয়ে বাংলাদেশও ছাড় দেয়নি: বিসিবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৭, ২২:৪৯

প্রস্তাবিত নতুন আর্থিক ও পরিচালন কাঠামো নিয়ে আইসিসির বোর্ড সভায় ভারতীয় ক্রিকেট বোর্ডের আপত্তি টেকেনি। পাস হওয়া নতুন আর্থিক সংস্কার প্রস্তাব অনুযায়ী আইসিসির কাছ থেকে ২৯৩ মিলিয়ন মার্কিন ডলার পাবে ভারত। তবে দাবি ছিল ৫৭০। কিন্তু এ দাবি পূরণে ওই সভায় কাউকেই পাশে পায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমনকি বাংলাদেশকেও পায়নি। আর্থিক সংস্কার প্রস্তাবের বিরোধিতায় হেরেছে ৯-১ ভোটে। যদিও ভোটাভুটির আগে বিসিসিআইয়ের সঙ্গে বিসিবির আলোচনা হয়েছিল। বিসিবি মনে করছে, তারা ঠিক সিদ্ধান্তই নিয়েছেন।

শুক্রবার বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘প্রথম সভাতেই আপত্তি তুলেছিলাম আর্থিক বিষয়ে। টাকা যেভাবে ভাগ করা হয় এটার ভিত্তিটা আসলে কী? তখন হিসাব না করেই চ্যালেঞ্জ করে বলেছিলাম যে- অন্যদের তুলনায় বাংলাদেশ অনেক কম টাকা পাচ্ছে। বাংলাদেশ এত কম পেতে পারে না। পরে নানা আলোচনার পর দেখা গেল আসলেই বাংলাদেশের এত কম পাওয়ার কথা নয়। পরে সবাই একমত, আরো বেশি টাকা প্রাপ্য বাংলাদেশের।’

তবে বিদ্যমান পরিস্থিতিতে বাংলাদেশের সঙ্গে ভারতের ক্রিকেট-সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন পাপন। ‘ভারতের উদ্বেগ শুধু আর্থিক বিষয়ে। তাদের অনেক বিষয়েই আমরা সমর্থন দিয়েছি। কিন্তু বাংলাদেশ টাকা বেশি পাবে- এটার তো আমি বিরোধিতা করতে পারব না। আইসিসিতে আমি বাংলাদেশকে প্রতিনিধিত্ব করি। এ সুযোগ কখনোই ছাড়ব না। ব্যক্তিগতভাবে মনে করি, বিসিসিআইও এই মডেলের বিরুদ্ধে নয়।’বললেন বিসিবি সভাপতি।