• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আগস্টেই আসছে অস্ট্রেলিয়া : বিসিবি সভাপতি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৭, ১৮:২৩

আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। এ সফরে টাইগারদের বিরুদ্ধে তারা নির্ধারিত দুটি টেস্ট খেলবে। নিশ্চিত করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

এ বছরের জানুয়ারিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানান, সবকিছু ঠিক থাকলে বছরের শেষদিকে দু’টি টেস্ট খেলতে ঢাকা পৌঁছবে স্মিথবাহিনী। এর মধ্যে বাংলাদেশে নিরাপত্তাজনিত কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটলে সফর প্রায় নিশ্চিত।

অবশেষে আগস্টেই আসছে অজি ক্রিকেট দল। বিষয়টি বিসিবি সভাপতিকে নিশ্চিত করেছেন সিএ’র প্রধান নির্বাহী-ই।

এর আগে ২০১৫ সালের অক্টোবরে দু’টি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে নিরাপত্তার অযুহাত দেখিয়ে সেই সফর বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

একই কারণে ২০১৬ সালে বাংলাদেশে হওয়া আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া।

সেই শঙ্কা উড়িয়ে পরে বাংলাদেশ সফর করে যায় জিম্বাবুয়ে, আফগানিস্তান ও ইংল্যান্ড। এর মধ্যে হয় টি-টোয়েন্টি এশিয়া কাপও।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন অবস্থান করছে ইংল্যান্ডে। ১ জুন ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরে অংশ নেবেন টাইগাররা। এতে গ্রুপ পর্বে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মুখোমুখি হবেন তারা।

এর আগে মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এতে অপর দল নিউজিল্যান্ড।এর অংশ হিসেবে সাসেক্সে ১০ দিনের প্রস্তুতি সারবেন মাশরাফিরা।

চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে জুলাই-আগস্টে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল পাকিস্তানের। তবে হঠাৎ করেই সেই সফর স্থগিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
আইপিএল না খেলার আসল কারণ জানালেন জাম্পা
X
Fresh