• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্যারিবীয়ানদের জরিমানা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ এপ্রিল ২০১৭, ১৯:৫২

প্রথম টেস্টে হারের ক্ষত এখনো দগদগা ক্যারিবীয়ানদের। তাতে যেনো ছিটানো হলো লবণ। পাকিস্তানের বিপক্ষে কিংস্টন টেস্টে স্লো-ওভার রেটের দায়ে তাদের জরিমানা করলো আইসিসি।

বুধবার বিবৃতিতে আইসিসি জানায়, নিয়ম অনুযায়ী; নির্ধারিত সময়ের চেয়ে ১ ওভার বেশি নিয়েছেন ক্যারিবীয়ানরা। সেই মোতাবেক, আচরণবিধির আর্টিক্যাল ২.৫.১ ধারা ভঙ্গ করেছেন তারা। এজন্য অধিনায়ক জেসন হোল্ডারকে ম্যাচ ফির ২০ শতাংশ ও দলের অন্য সদস্যকে ১০ শতাংশ জরিমানা গুণতে হবে।

ম্যাচ শেষে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থায় এ নিয়ে অভিযোগ করেন দু’অন-ফিল্ড আম্পায়ার, থার্ড আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার। এর প্রেক্ষিতে আইসিসির এমিরেটস এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড এ জরিমানা আরোপ করেন।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী, এখন থেকে ১ বছরের মধ্যে হোল্ডারের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ফের এমন কাণ্ড ঘটালে ১ ম্যাচ নিষিদ্ধ হবেন ক্যারিবীয় অধিনায়ক।

এছাড়া ম্যাচ চলার সময় পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় পেসার শ্যানন গাব্রিয়েলের ম্যাচ ফির ৫০ শতাংশ কাটা হয়েছে। এর সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে তিন ডিমেরিট পয়েন্টও।

কিংস্টন টেস্টে পাকিস্তানের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। তারপর ক্রিকেটারদের জরিমানা যেনো বড় ধাক্কায় দিলো ক্যারিবীয় শিবিরে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যারিবীয়দের গুঁড়িয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া
X
Fresh