close
ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ০১ পৌষ ১৪২৪

কলকাতা আমার দ্বিতীয় বাড়ি : সাকিব (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ এপ্রিল ২০১৭, ১৭:২০ | আপডেট : ২১ এপ্রিল ২০১৭, ১৭:৫৩
বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান। বিশ্ব ক্রিকেটেরও বড় তারকা তিনি। বিশ্বের সব নামিদামি ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট লিগে খেলার অভিজ্ঞতা আছে তার। স্বাভাবিকভাবেই তার প্রথম বাড়ি বাংলাদেশ। তবে দ্বিতীয় বাড়ি কোনটি? উৎসুক ক্রিকেটপ্রেমীদের মাঝে কয়েকবছর ধরেই এ প্রশ্ন ছিল। অবশেষে এরও উত্তর দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।   

ভারতীয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে সাকিব বলেন, তার দ্বিতীয় বাড়ি কলকাতা।

আইপিএলের গেলো কয়েক আসর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন তিনি। এসময় বাংলাদেশ ক্রিকেটে নিজের অবস্থান, কেকেআরের হয়ে আইপিএলে খেলার অভিজ্ঞতা, কলকাতা শহরের প্রতি নিজের ভালোবাসা, কেকেআর কর্ণধার শাহরুখ খান নিয়েও কথা বলেন সাকিব আল হাসান।

তার সাক্ষাৎকারটি নিয়েছেন ভারতের বিখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

বাংলাদেশ ক্রিকেটের কথা চিন্তা করলেই সবার আগে নাম চলে আসে সাকিবের। আপনাকে ছাড়া দেশটির ক্রিকেট চিন্তা করা যায় না। দেশের সবচে’ বড় তারকাও আপনি। নিজে কি মনে করেন?

হার্শার এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, না, না, এ মুহূর্তে আমি বাংলাদেশের হয়ে ভালো খেলছি। এটাই আমার জন্য গুরুত্বপূর্ণ। তা বেশ উপভোগও করি।    

বিশ্বের শীর্ষ সব ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলেছেন। অন্যান্য লিগ ও আইপিএলকে কোন চোখে দেখছেন? এর জবাবে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, কলকাতায় খেলাটা বেশ উপভোগ করি। আমি আসলে বিশ্বের অন্যান্য ঘরোয়া টি-টোয়েন্টি লিগের সঙ্গে আইপিএলের তুলনা করতে চাই না। তবে তুলনা করতেই হলে আইপিএলকে এগিয়ে রাখবো।এখানকার পরিবেশ অনেক ভালো।

তিনি বলেন, এটা আমার সেকেন্ড হোম (দ্বিতীয় বাড়ি)। এখানে আমার ছয় সাত বছর হয়ে যাচ্ছে। এখানকার ভাষা, সংস্কৃতি, আবহাওয়া প্রায় বাংলাদেশের মতোই। আপনি এর চেয়ে ভালো কিছু পেতে পারেন না। আমার বাড়িটাও এখান থেকে খুব একটা দূরে নয়। রওয়ানা হলে চার পাঁচ ঘণ্টা সময় লাগবে যেতে। আমার দরকার হলে সকালের ফ্লাইটে গিয়ে আবার বিকেলে ফিরে আসতে পারি।

সবশেষ শাহরুখ খান সম্পর্কে জানতে চাওয়া হলে সাকিব বলেন, তার সঙ্গে মিশতে পারাটা সত্যিই অসাধারণ। তিনি অনেক ভ্রদ্র, নম্র, ফ্যাশনেবল। পরিবার কিভাবে মেইনটেইন করতে হয়-এ সম্পর্কে বহু পরামর্শ দেন। যা খুবই সময়োপযোগী।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়