close
ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪

এনরিকের সঙ্গে এমএসএন’র কোন্দলের কারণেই হেরে চলছে বার্সা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ এপ্রিল ২০১৭, ১৫:৩৯ | আপডেট : ২১ এপ্রিল ২০১৭, ১৫:৪৬
মৌসুমের দ্বিতীয় এল ক্ল্যাসিকোতে রোববার বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। শিরোপা জয়ের ট্র্যাকে ফিরে আসতে হলে ওই ম্যাচে অবশ্যই জিততে হবে বার্সাকে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বোমা ফাটালেন লা লিগা বিশেষজ্ঞ টেরি গিবসন।

তার মতে, দলের কোচ লুইস এনরিকের সঙ্গে মোটেই বনিবনা হচ্ছে না মেসি-সুয়ারেজ-নেইমারের (এমএসএন)! সাম্প্রতিক সময়ে তাদের সম্পর্কটা নাকি দা-কুমড়ার। এর খেসারত দিতে হচ্ছে কাতালানদেরই। বড় ম্যাচগুলোতে হেরে যাচ্ছে তারা।

লা লিগা উইকলিকে গিবসন বলেন,  অনেক ম্যাচে তারা (মেসি-সুয়ারেজ-নেইমার) সফল হয়েছে। গোল পেয়েছে, দলকে জিতিয়েছে। কারণ, তারা আক্রমণে প্রতিশ্রুতিবদ্ধ ছিল।

তিনি বলেন, আমি মনে করি না; এখন তাদের মধ্যে সেই প্রতিশ্রুতিটা আছে। আক্রমণে এ ত্রয়ী এখন আর আগের মতো সক্রিয় না। এ নিয়ে তারা কাজও করছে না। তাদের ওপর লুইস এনরিকের কোনো কর্তৃত্বও নেই। কারণ, কোচ ও দলের তিন প্রাণভোমরার মধ্যে সম্পর্কটা ভালো যাচ্ছে না। ফল হিসেবে সামর্থ্য থাকা সত্ত্বেও সমকক্ষ দলগুলোর সঙ্গে হেরে যাচ্ছে।

এর উদাহরণ টেনে তিনি বলেন, এরই মধ্যে জুভেন্টাস, পিএসজি ও রিয়াল মাদ্রিদের সঙ্গে হেরেছে বার্সেলোনা। প্রতিটি ম্যাচই ছিল গুরুত্বপূর্ণ। এগুলো জিতলেই শিরোপা জয়ের দৌড়ে থাকতো। উল্টো তারা ছিটকে গেছে।

এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের সঙ্গে ম্যাচের আগে সেই সমস্যার সমাধান হবে বলে মনে করেন টেরি গিবসন। উল্টো তা আরো প্রকট আকার ধারণ করার শঙ্কা করছেন তিনি।

গিবসন আরো বলেন, সামন থেকে নেতৃত্ব দেয়ার সব ক্ষমতাই আছে মেসি-সুয়ারেজ-নেইমারের। তবে সেটি হয়ে উঠছে না। এজন্য এনরিকের সঙ্গে তাদের বনিবনা না হওয়াটাই দায়ী।

ডিএইচ 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়