close
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ০২ কার্তিক ১৪২৪

চ্যাম্পিয়নস ট্রফির দলে কেন নেই নাসির?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ এপ্রিল ২০১৭, ১৯:৫০ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ২০:১৮
দীর্ঘ বিরতির পর ফের দলে ডাক পেলেন ফিনিশিং অলরাউন্ডার নাসির হোসেন। তবে আয়ারল্যান্ড সিরিজের মূল দলে থাকলেও আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে তাকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই। এ নিয়ে চারদিকে বইছে সমালোচনার ঝড়। লাখো ক্রিকেটপ্রেমির প্রশ্ন, কেন তাকে এভাবে দলে ফেরানো হলো ?

অবশ্য দল ঘোষণার সময়ই এর ব্যাখ্যা দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তবে তাতে এর উত্তর স্পষ্ট হয়ে ফুটে উঠেনি।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে দলের সঙ্গে নেই নাসির। তাই বিদেশে খেলার অভ্যস্ততা তৈরি করতেই তাকে আয়ারল্যান্ড সিরিজে দলে নেয়া হয়েছে।

তার ব্যাখ্যা, এক বছর ধরে দলের সঙ্গে ট্যুর করছে না নাসির। এজন্য তাকে আমরা একটি প্রক্রিয়ার মধ্যে রাখছি। ইমার্জিং কাপ ও ঘরোয়া ক্রিকেট সে ভালো করেছে। সাসেক্সে প্রস্তুতি ক্যাম্প আছে। আয়ারল্যান্ড সফরে নিয়ে ওকে অভ্যস্ত করা দরকার।

এমন উত্তর শুনে ক্রিকেট সম্পর্কে সামান্য ধারণা যারা রাখেন, তাদের ওপরের প্রশ্নটি আরো জোরালো হতে পারে। সাসেক্সে ও আয়ারল্যান্ডে তো তার অভ্যস্ততা তৈরি হচ্ছেই, তবে চ্যাম্পিয়নস ট্রফির দলে নাসিরকে রাখা হচ্ছে না কেন ?

সর্বোপরি মিরপুরে সংবাদ সম্মেলনে দল ঘোষণার সময় এরও ব্যাখ্যা দেয়ার চেষ্টা করেছেন প্রধান নির্বাচক। তিনি বলেন, যেহেতু নাসির দীর্ঘদিন দলের বাইরে ছিল, সেহেতু সে এখন টিম ম্যানেজমেন্টের সঙ্গে কাজ করবে। ইংল্যান্ডে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প আছে। এতে তাকে যাচাই করা হবে।

আবেদীনের বিশ্বাস, নাসিরের অভিজ্ঞতা আছে। আমি মনে করি, সে শিগগিরই ছন্দে ফিরবে।

এরই মধ্যে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে একমাত্র নতুন মুখ স্পিনার সানজামুল ইসলাম। দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে নাসির হোসেন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম ও মোহাম্মদ সাইফুদ্দিনকে।

তবে একই সময়ে ঘোষিত আয়ারল্যান্ডে তিন জাতি টুর্নামেন্টের জন্য ১৮ সদস্যের দলে স্থান পেয়েছেন নাসির।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়