close
ঢাকা, রোববার, ৩০ এপ্রিল ২০১৭ | ১৭ বৈশাখ ১৪২৪

সেই মাইলফলক ছোঁয়া হলো না মেসির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ এপ্রিল ২০১৭, ১৩:১১ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ১৩:৫৬
কাঙ্ক্ষিত সেই মাইলফলক স্পর্শ করতে পারলেন না ফুটবল জাদুকর লিওনেল মেসি। উল্টো তার নির্জীব দিনে জুভেন্টাসের কাছে দু’লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা।

সব মিলিয়ে বার্সার হয়ে এরই মধ্যে ৪৯৮ গোল করে ফেলেছেন মেসি। আর মাত্র দু’গোল করতে পারলেই ক্লাবের হয়ে ছুঁয়ে ফেলবেন ৫০০ গোলের মাইলফলক।

এমন পরিসংখ্যান নিয়েই রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে জুভেন্টাসের মুখোমুখি হয় বার্সা। তবে সেই ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। এদিন দলের জন্য কোনো সাফল্য এনে দিতে পারেননি তিনি। পারেননি সুয়ারেজ-নেইমার-ইনিয়েস্তারা। ফলে যা হবার তাই হয়েছে। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেছে কাতালানরা। তাদের বিদায় করে বিশ্বের অন্যতম জনপ্রিয় লিগের শীর্ষ চারে উঠে গেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

মেসির ৫০০ গোলের মাইলফলক স্পর্শের সেই কাঙ্ক্ষিত মুহূর্তটি দেখতে এদিন মাঠে উপস্থিত ছিলেন ৫০ হাজারেরও বেশি দর্শক। টিভি সেটের সামনে বসে ছিলেন কোটি ফুটবলপ্রেমি। তবে সবাইকে হতাশ করে খালি হাতে মাঠ থেকে বিদায় নেন মেসি।

বার্সেলোনার সিনিয়র দলের হয়ে আর্জেন্টাইন উইঙ্গারের পথচলা শুরু ২০০৪-০৫ মৌসুমে। সেই থেকে প্রায় এক যুগ ধরে ক্লাবটির হয়ে খেলছেন মেসি। এরই মধ্যে ক্লাবের হয়ে সব শিরোপাই জিতেছেন তিনি। গড়েছেন অসংখ্য বিশ্ব রেকর্ড।

আর্জেন্টাই অধিনায়ক বার্সার হয়ে প্রথম গোল করেন আলবাসেতের বিপক্ষে। ২০০৫ সালের ১ মে, ক্যাম্প ন্যুতে। এরপর ক্লাবের হয়ে স্প্যানিশ লা লিগায় ৩৪১, চ্যাম্পিয়নস লিগে ৯৪, কোপা দেল রে’তে ৪৩, ইউরোপিয়ান সুপার কাপে ৩, স্প্যানিশ সুপার কাপে ১২ ও ক্লাব বিশ্বকাপে ৫ গোল করেছেন ভিনগ্রহের ফুটবলা।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়