close
ঢাকা, সোমবার, ২১ আগস্ট ২০১৭ | ০৬ ভাদ্র ১৪২৪

আইপিএলের সেরা একাদশের ভোটে এগিয়ে সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ এপ্রিল ২০১৭, ১৩:৪৭ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৭, ১৩:৫৪
ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) সর্বকালের সেরা একাদশ নির্বাচনের জন্য অনলাইন ভোটিং চালু করেছে।

এর অলরাউন্ডার ক্যাটাগরিতে এগিয়ে আছে বাংলাদেশের সাকিব আল হাসান। বর্তমানে আন্তর্জাতিক টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরমেটেই শীর্ষে আছেন সাকিব।

একাদশ নির্বাচনে অলরাউন্ডার ক্যাটাগরিতে দু’জনকে ভোট দেয়া যাবে। প্রতিবেদনটি তৈরি করা পর্যন্ত ৯ হাজারের বেশি ভোটে প্রথম স্থান দখল করে আছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

আইপিএলে কলকাতার হয়ে সাকিব ৪২ ম্যাচে ৪৩ উইকেট ও ৪৯৭ রান করেছেন। ২০১২ ও ২০১৪ সালে কলতার আইপিএল জয়ে বিশেষ ভুমিকা আছে তার।

অন্যদিকে প্রায় ৬ হাজার ৬০০ ভোট পেয়ে দু নাম্বারে আছেন ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

আর তৃতীয় স্থানে আছেন ক্যারিবীয় আরেক তারকা আন্দ্রে রাসেল তিনি ৪ হাজার ৭শ’ রানে ভোট পেয়েছেন।

এছাড়া চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছেন ভারতের রবিন্দ্র জাদেজা, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ও ওয়েস্টইন্ডিজের কিরন পোলর্ড।

তালিকায় ভারতের যুবরাজ সিং আছেন সাত নাম্বারে। আর দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ও বর্তমানে কোলকাতা নাইট রাইডার্সের কোচ জ্যাক ক্যালিস দখল করেছেন অষ্টম স্থান।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার আলবি মরকেল ও জেমস ফকনার আছেন নবম ও দশন স্থানে।

এ ভোটের জুরি হিসেবে আছেন সাবেক ৪ টেস্ট ক্রিকেটার। ভারতের সঞ্জয় বাঙ্গার, অজিত আগারকার, আকাশ চোপরা ও অস্ট্রেলিয়ার ব্র্যাড হগ ইএসপিএনক্রিকইনফো’র কর্মকর্তাদের সঙ্গে এই একাদশ নির্বাচন করবেন।

আপনার ভোটটি দিতে ক্লিক করুন এই লিঙ্ক....

ওয়াই/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়