close
ঢাকা, রোববার, ৩০ এপ্রিল ২০১৭ | ১৭ বৈশাখ ১৪২৪

রোনালদোর হ্যাটট্রিকে সেমিফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ এপ্রিল ২০১৭, ১০:৫৭ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৭, ১২:০০
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে জয় পেলো রিয়াল মাদ্রিদ। হাই-ভোল্টেজ ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে দুই লেগে ৬-৩ ব্যবধানে জয় পায় জিনেদিন জিদানের শিষ্যরা। এই জয়ে বায়ার্ন কে হটিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো লস ব্লাঙ্কোসরা।

বায়ার্নের মাঠে প্রথম লেগেই ২-১ ব্যবধানে এগিয়ে ছিল রিয়াল। কোয়ার্টার ফাইনালে ফিরতি লেগে মঙ্গলবার রিয়ালের জয়টি ছিল ৪-২ ব্যবধানের। দুইবারই পিছিয়ে পড়া রিয়ালকে ফেরালেন রোনালদো। দলের গুরুত্বপূর্ণ সময়েই জ্বলে ওঠে হ্যাটট্রিকের দেখা পেলেন পর্তুগিজ সুপারস্টার।

আর সান্তিয়াগো বার্নাব্যুতে এ হ্যাটট্রিকেই চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে শত গোলের মাইলফলকে স্পর্শ করলেন সি আর সেভেন।

ম্যাচের ৫৫ মিনিটে পুরো সান্তিয়াগো বার্নাব্যু স্তব্ধ করে দেন রবার্ট লেভানডফস্কি। পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন বায়ার্নকে। গোল হজমের পর যেন জ্বলে ওঠে রিয়াল। ম্যাচের ৭৬ মিনিটে দারুণ হেডে গোল করে রিয়ালকে সমতায় ফেরান রোনালদো। কিন্তু এর ২ মিনিট পরই রামোসের আত্মঘাতী গোলে ফের পিছিয়ে পড়ে রিয়াল।

ঘরের মাঠে তখন ২-১ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। দুই লেগে দু’দল ৩-৩ সমতায়। ম্যাচের নির্ধারিত সময়ে গোল না হওয়ায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। ১০৪ এবং ১০৯ মিনিটে দুই গোল করে নিজেরে হ্যাটট্রিকের সঙ্গে নিশ্চিত করলেন দলের সেমিফাইনাল।

অন্যদিকে লেস্টার সিটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেও দুই লেগে ৩-২ গোলে শেষ চারে অ্যাটলেটিকো মাদ্রিদ। বাভারিয়ানদের কফিনে শেষ পেরেক ঢোকান মার্কো আসানসিও। কিংস পাওয়ার স্টেডিয়ামে ২৬ মিনিটে সাউল নিগুয়েজের গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। ৬১ মিনিটে জেমি ভার্ডি লেস্টারকে সমতায় ফেরালে ১-১ গোলে শেষ হয় খেলা। কিন্তু প্রথম লেগে এগিয়ে থাকায়  শেষ চার নিশ্চিত হয় অ্যাটলেটিকোর।

এইচটি/আরকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়