• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চাপ এলে ওয়ানডেও ছাড়বেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ এপ্রিল ২০১৭, ১৫:২৯

ক্রিকেটের টেস্ট ফরম্যাট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। গেলো সপ্তাহে টি-টোয়েন্টি থেকেও অবসরের ঘোষণা দেন বাংলাদেশ দলের সীমিত ওভারের দলপতি মাশরাফি বিন মর্তুজা। তবে ওয়ানডে ফরম্যাট এখনও উপভোগ করছেন বলে জানিয়েছেন তিনি।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাতকারে মাশরাফি জানিয়েছেন, তিনি আরও দীর্ঘসময় ওয়ানডে খেলে যেতে চান। অন্তত যতদিন পারেন ততদিন। একইসঙ্গে কথা বলেছেন মাঠের বাইরের আলোচনা-সমালোচনা নিয়ে।

মাশরাফি বলেন, আমি ওয়ানডে ক্রিকেট খেলতে ভালোবাসি এবং চাই যতদিন পারা যায় ততদিন খেলে যেতে। তবে এজন্য কোনো সময়সীমা নির্ধারণ করা কঠিন। বিশেষ করে বাংলাদেশে। আমি চাই খেলা চালিয়ে যেতে। কিন্তু আমি যদি খারাপ সময় অতিবাহিত করি এবং আমার ওপর যদি চাপ তৈরি হতে থাকে তাহলে তো অবশ্যই একটা সিদ্ধান্ত নিয়ে নিতে হবে।

এ সময় মাশরাফি কথা বলেন বর্তমান বোলিং লাইন-আপ নিয়ে। মোস্তাফিজ, তাসকিন, রুবেলসহ আগের পেসারদের প্রসঙ্গে তিনি জানান, মোস্তাফিজ নতুন বলের চেয়ে কিছুটা পুরোনো বলে দুর্দান্ত ডেলিভারি দিতে পারে। কারণ তার কাটারগুলো দারুণ। ১০ ওভার শেষে তাসকিন আর রুবেল ভালো বল করে। তারা যখন আউট সাইডে দু’জন এক্সট্রা ফিল্ডার পায় তখন দারুণ সক্রিয় ভূমিকা রাখে।

শ্রীলঙ্কা সফরের প্রথম টি-টোয়েন্টিতে টস করতে নেমে মাশরাফি ক্রিকেটের এই ফরমেট থেকে অবসর নেয়ার ঘোষণা দেন। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচে টাইগাররা তাদের দলপতিকে দারুণ এক জয় উপহার দেয়।

মাশরাফিকে প্রশ্ন করা হয়, টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও এখনও ওয়ানডে ক্রিকেটে সামনের মাসগুলোতে আপনার বড় একটি ভূমিকা থাকবে।

এ বিষয়ে মাশরাফি বলেন, আমি সত্যিই ওয়ানডে ক্রিকেট উপভোগ করছি। একই সঙ্গে বলব, ওয়ানডের তুলনায় টেস্ট এবং টি-টোয়েন্টিতে আমরা একটু মন্থর গতিতেই এগুচ্ছি। যেখানে ওয়ানডেতে আমরা ১০ নম্বর (আইসিসি র‌্যাঙ্কিং) থেকে দ্রুত ৭ নম্বর অবস্থানে পৌঁছে গেছি। আমরা এরইমধ্যে অনেক বড় একটি ধাপ অতিক্রম করে ফেলেছি। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র কিছু খেলোয়াড়ের দারুণ পারফরম্যান্সের কারণে।

সাক্ষাতকারে সাফ জানিয়ে দেন টি-টোয়েন্টিতে আর ফেরার ইচ্ছা নেই।

ওয়ানডে ক্যারিয়ার আরো দীর্ঘ করার ইচ্ছা মাশরাফির। আর এ ফরমেটেও বিদায়ও নিতে চান বীরের মর্যাদায়।

ওয়াই/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh