• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মালিঙ্গার হ্যাটট্রিক কতটি?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০১৭, ১৮:৫৩

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে হ্যাটট্রিকের সংখ্যা নিয়ে বিভ্রান্তিতে পড়েছেন লাসিথ মালিঙ্গা। নিজের মোট কতটি হ্যাটট্রিক তা জানেন না এ লঙ্কান পেসার।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকেল জানিয়েছে, সবশেষ গেলো বৃহস্পতিবার বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় টি-২০তে হ্যাটট্রিক করেন মালিঙ্গা। এ নিয়ে রেকর্ড বইয়ে তার হ্যাটট্রিক সংখ্যা দাঁড়িয়েছে চারটি। ঠিক সমান সংখ্যক হ্যাটট্রিক রয়েছে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষেই আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলতে ভারতে এসেছেন মালিঙ্গা। সেখানেই তাকে সাংবাদিকরা জিজ্ঞেস করেন, আন্তর্জাতিক ক্যারিয়ারে আপনার হ্যাটট্রিক সংখ্যা কতোটি। জবাবে তিনি বলেন, কতো আবার চার থেকে পাঁচটি হবে। পরক্ষণেই বলে বসেন পাঁচটি।তার মানে তার হ্যাটট্রিক সংখ্যা ওয়াসিম আকরামের চেয়ে একটি বেশি।

শ্রীলঙ্কার এমনকি বিশ্ব ক্রিকেটে ভিন্ন অ্যাকশনধর্মী বোলারের দাবি, এরই মধ্যে তিনি পাঁচটি হ্যাটট্রিক করে ফেলেছেন। অস্ট্রেলিয়া, কেনিয়া ও বাংলাদেশের বিপক্ষে একটি করে। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি!

তার মতে, ২০০৭ ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার বলে চারজন প্রোটিয়া ব্যাটসম্যানকে আউট করেন তিনি। ক্রিকেটের রেকর্ড বইয়ে একে লেখা হয় ডাবল হ্যাটট্রিক। ‘ডাবল’ মানে দুই। সেই বিবেচনাতেই সব মিলিয়ে পাঁচটি হ্যাটট্রিক দাবি করেন মালিঙ্গা।

তাহলে কি রেকর্ড বই ভুল। সেখানে তো তার চারটি হ্যাটট্রিক লেখা রয়েছে। সেই কথা অবশ্য মনে করিয়ে দিতেই তা মেনে নিয়েছেন মালিঙ্গা। তিনি বলেন, এরকম ঘটে থাকলে চারটিই! কি আর করা।

হ্যাটট্রিক যে ক’টিই হোক না কেনো, সবগুলোই তার কাছে বিশেষ কিছু। সর্বাধিক হ্যাটট্রিকের দাবিদার বলেন, ‘সব হ্যাটট্রিকই আমার কাছে বিশেষ কিছু। সেগুলো পেতে আমি প্রচুর পরিশ্রম করি।

বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করলেও ওই ম্যাচে হেরে গেছে শ্রীলঙ্কা। এতে বেশ হতাশও মালিঙ্গা। তিনি বলেন, বাংলাদেশের কাছে হেরে যাওয়াতে আমি হতাশ। গোটা দল হতাশ। এনমকি রিজার্ভ বেঞ্চের বাকি খেলোয়াড়েরাও হতাশ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh