• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আবেগময় জয়ই মাশরাফির জন্য টাইগারদের উপহার

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন

  ০৬ এপ্রিল ২০১৭, ২৩:১৪

শূন্য রানে আউট হয়েছেন, উইকেটও নিয়েছেন একটি। টি-টোয়েন্টিতে এটাই ছিল শেষ ম্যাচ। তার নেতৃত্বে ছিল দারুণ ব্যাটিং, দুর্দান্ত বোলিং আর চোখধাঁধানো ফিল্ডিং আর এতেই ৪৫ রানে জিতে গেলো বাংলাদেশ। টি-টোয়েন্টি ম্যাচ ছেড়ে দিলেও শেষ খেলায় জিতে গেলো মাশরাফি।

ব্যাটে-বলে দাপট দেখিয়ে মাশরাফিকে বিদায় উপহার হিসেবে টাইগাররা এনে দিলেন ৪৫ রানের এক দারুণ জয়। বাংলাদেশের ৯ উইকেটে ১৭৬ রানের জবাবে শ্রীলঙ্কা ১৩১ রানে অল আউট হয়। তাতে মাশরাফির টি-টুয়েন্টি ক্যারিয়ারের শুরু আর শেষটাও মিলে গেলো এক বিন্দুতে। ক্যারিয়ারের প্রথম ম্যাচে জয়, জয় শেষ ম্যাচেও।

বাংলাদেশের পক্ষে এদিন মুস্তাফিজুর রহমান ৪টি ও সাকিব আল হাসান ৩টি উইকেট নিয়েছেন। বিদায়ী ম্যাচে মাশরাফিও নিয়েছেন একটি উইকেট। বাকি দুটি উইকেট নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ পেসার মোহাম্মদ সাইফুদ্দিন আহমেদ।

৫.২ ওভার শেষে মাত্র ৪০ রানে ৫ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা! অবশ্য কাপুগেদারা ও থিসারা পেরেরা বিপদ সামলানোর চেষ্টা করেছেন। কিন্তু সাকিব ও মুস্তাফিজের পাশাপাশি বাংলাদেশের অন্য বোলার ও ফিল্ডারদের নৈপুণ্যে সফল হতে পারেননি তারা। বাংলাদেশ ম্যাচ জিতে নিয়েছে ৪৫ রানে।

ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেনি বাংলাদেশের নিয়মিত ওপেনার তামিম ইকবাল। তার জায়গায় খেলেছেন ইমরুল কায়েস।

বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকার দলকে দুরন্ত সূচনা দিয়েছেন। আন্তর্জাতিক টি২০ ম্যাচে বাংলাদেশের পক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন তারা। দলীয় ৭১ রানে (৬.৩ ওভারে) গুনারত্নের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন সৌম্য, ব্যক্তিগত ৩৪ রানে (১৭ বলে)। সৌম্য আউট হওয়ার কিছু পরে ব্যক্তিগত ৩৬ রানে (২৫ বলে) রান আউট হয়েছেন ইমরুল। এরপর দলের হাল ধরেছেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান।

এ জুটিতে ৪৬ রান পেয়েছে বাংলাদেশ। দলীয় ১২৪ রানে সাঞ্জায়ার বলে বোল্ড হন সাব্বির; ব্যক্তিগত ১৯ রানে। সাকিব বিদায় নেন দলীয় ১৩৯ রানে; ১৬ ওভারে। এরপর ১৭.১ ওভারে বিদায় নেন মোসাদ্দেক হোসেন সৈকত।ফলে দুরুন্ত শুরুতেই বড় সংগ্রহের যে সম্ভবনা হাতছানি দিচ্ছিল বাংলাদেশকে, তা হঠাৎ রং হারাতে শুরু করে।

ইনিংসের ১৯তম ওভারে হ্যাটট্রিক আদায় করে নেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। একে একে আউট করেছেন মুশফিক, মাশরাফি ও মিরাজকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৬ রান করে বাংলাদেশ। দলীয় সংগ্রহের বিবেচনায় আন্তর্জাতিক টি২০ ম্যাচে এটি বাংলাদেশের ৬ষ্ঠ সেরা সংগ্রহ (সর্বোচ্চ সংগ্রহ ১৯০ রানের, আয়ারল্যান্ডের বিরুদ্ধে)।

৩৮ রান ও তিন উইকেট নিয়ে সাকিব হয়েছেন ম্যাচ সেরা।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh