• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ওয়েস্ট ইন্ডিজ সিরিজই শেষ মিসবাহর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ এপ্রিল ২০১৭, ১৮:৪৪

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আসছে টেস্ট সিরিজ শেষেই দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানবেন তিনি।

বৃহস্পতিবার লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে ক্রিকেট মাঠে আর না নামার কথা জানান মিসবাহ।

তিনি বলেন, এটি হবে আমার শেষ সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেই বিদায় নেবো। কিছুক্ষণ আগেই এ ব্যাপারে চেয়ারম্যানকে (পাকিস্তান ক্রিকেট বোর্ড) জানিয়েছি। সিরিজটি স্মরণীয় করে রাখতে দুর্দান্ত খেলার চেষ্টা করবো।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ শুরু হবে আসছে ২১ এপ্রিল।

অবসর নেয়ার ব্যাপারে কোনো চাপ ছিল কি না-এমন প্রশ্নের জবাবে এ মুহূর্তে বিশ্ব ক্রিকেটের সবচে’ বয়সী খেলোয়াড় বলেন, আমার ওপর কোনো চাপ ছিল না। গেলো বছর অক্টোবরে দুবাইতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পরই অবসর নেয়ার পরিকল্পনা করেছিলাম। আমি মনে করি, অবসর নেয়ার এখনই উপযুক্ত সময়। অবসর নেয়ার সিদ্ধান্তটি একান্তই আমার।

২০১৫ বিশ্বকাপের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিদায় নেন মিসবাহ। এরপর থেকেই গুঞ্জন ছড়ায় শিগগিরই টেস্ট থেকে বিদায় নিচ্ছেন তিনি। তবে সেই গুঞ্জনকে বুড়ো আঙুল দেখিয়ে খেলা চালিয়ে যাচ্ছিলেন। অবশেষে বিদায়ের ঘোষণা দিলেন অভিজ্ঞ ক্রিকেটার। তবে ক্রিকেট থেকে একেবারে বিদায় নিচ্ছেন না ৪২ বছরের ক্রিকেটার। ঘরোয়া পর্যায়ের ক্রিকেট খেলা চালিয়ে যাবেন।

পাকিস্তানের হয়ে ৭২ টেস্ট খেলে ৪ হাজার ৯৫১ রান করেছেন মিসবাহ। তার অধিনায়কত্বে ৫৩ টেস্টে ২৪ টিতে জয় পেয়েছে পাকিস্তান। তার অধীনেই ইতিহাসে প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান অধিকার করে দলটি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh