• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দাড়ি রেখে মেসির ‘হাফসেঞ্চুরি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ এপ্রিল ২০১৭, ১৩:৩৫

লিওনেল মেসি প্রথম দাড়ি রেখে মাঠে নামেন গেলো বছর শতবর্ষী কোপা আসরে। ওই সময় এ নিয়ে তার কাছে সাংবাদিকরা জানতে চাইলে বলেন, এটি সাফল্য বয়ে আনবে। হ্যাঁ, আসলেই দাড়ি তার সাফল্য বয়ে এনেছে। নতুন রূপে আরো ধারালো হয়েছেন তিনি। আর্জেন্টিনা ও বার্সেলোনার হয়ে করেছেন একের পর এক গোল। সেই সুবাদে তার দলও পেয়েছে একাধিক সাফল্য। এরই মধ্যে দাড়ি রেখে ৫০ গোল করে ফেলেছেন পাঁচবারের ফিফা ব্যালন ডিঅরজয়ী তারকা।

গেলো রাতে স্প্যানিশ লিগে সেভিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। এর মধ্যে দুটিই করেছেন লিওনেল মেসি। এতে কোপা আমেরিকা থেকে এখন পর্যন্ত দাড়ি রেখে গোলের ‘হাফসেঞ্চুরি’ হয়ে গেছে তার।

গেলো ক’টা দিন একরকম বলা যায়, নির্ঘুম রাত পার করেছেন লিওনেল মেসি।বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে রেফারিকে গালি দেয়ার অভিযোগে ৪ ম্যাচ নিষিদ্ধ হন তিনি।এতে বলিভিয়ার বিপক্ষেও খেলতে পারেননি খুদে জাদুকর। অধিনায়ককে ছাড়া আর্জেন্টিনাও হারে ২-০ গোলে। এখন দলটি রাশিয়া বিশ্বকাপে খেলতে পারবে কি না তা নিয়েও দেখা দিয়েছে সংশয়! তাছাড়া বার্সার হয়েও স্প্যানিশ লিগে ১ ম্যাচের নিষেধাজ্ঞা কাটাতে হয় তাকে। সবমিলিয়ে প্রায় ২ সপ্তাহ পর বুধবার রাতে মাঠে নামেন ভিনগ্রহের ফুটবলার।ফিরেই চমক দেখিয়েছেন। সেভিয়ার বিপক্ষে বার্সার ৩ গোলের নিজেই করেছেন ২টি। আর ১টি করেছেন লুইস সুয়ারেজ।

সেভিয়ার বিপক্ষে জোড়া গোলে ‘দাড়িওয়ালা’ মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৫১টি। সবচে’ মজার ব্যাপার হলো, দাড়ি না থাকা অবস্থায় সবশেষ ম্যাচটি সেভিয়ার বিপক্ষেই খেলেন তিনি।

দাড়ি রেখে ৫১ গোলের ৪৩টিই বার্সেলোনার হয়ে করেছেনি লিওনেল মেসি। এর মধ্যে ২৭টি স্প্যানিশ লিগে। আর আর্জেন্টিনার হয়ে করেছেন ৮ গোল। যার পাঁচটিই কোপা আমেরিকায়। তা সত্ত্বেও শিরোপা জিততে পারেনি তার দল। ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরে যায় আর্জেন্টিনা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh