• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের সঙ্গে খেলতে ভয় পায় ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০১৭, ১৮:৫২

দীর্ঘদিন মাঠে গড়াচ্ছে না ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ। মূলত এজন্য দু’দেশের রাজনৈতিক বৈরি সম্পর্কই দায়ী। তবে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের কণ্ঠে শোনা গেলো উল্টো সুর। তার দাবি, হেরে যাবার শঙ্কায় দলটির সঙ্গে খেলতে ভয় পাচ্ছে ভারত।

সামা টিভিকে দেয়া সাক্ষাৎকারে সরফরাজ বলেন, ভারতের বিপক্ষে খেলতে সবসময় প্রস্তুত পাকিস্তান। এজন্যই আমরা তাদের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বারবার এগিয়ে যাই। এতে তাদের ইতিবাচক সাড়া দেয়া উচিত। কিন্তু ঠিক এর উল্টোটাই করে তারা। আমার মনে হয়, টিম ইন্ডিয়া পাকিস্তানকে ভয় পায়। কারণ, তারা হেরে যাবার শঙ্কায় থাকে।

আসছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। ওই ম্যাচে ভারতকে হারানোর হুমকি দিয়ে রাখলেন সরফরাজ। পাকিস্তান উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন, ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচ মানেই তুমুল উত্তেজনা। সেই ম্যাচে আমরা জিততে চাই। ওই টুর্নামেন্টে আমাদের লক্ষ্য সব দলের বিপক্ষে ভালো খেলা।

সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহ জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই। চলতি বছরের নভেম্বরে নিরপেক্ষ ভেন্যু দুবাইতে পাকিস্তানের সঙ্গে ৩ টেস্ট, ৫ ওয়ানডে ও ২ টি-২০’র সিরিজ খেলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে বোর্ড। ওই মন্ত্রণালয় অনুমতি দিলেই তা চূড়ান্ত হবে। আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান-এফটিপিতেও তা রয়েছে।

সবমিলিয়ে যখন ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ আশার আলো দেখতে শুরু করেছে, ঠিক তখনই উত্তেজনা বাড়িয়ে দিলেন পাকিস্তান ওয়ানডে ও টি-২০ অধিনায়ক।

তিনি বলেন, ক্রিকেট মাঠে এখনো পাকিস্তানের সঙ্গে খেলতে ভয় পাচ্ছে ভারত। এর কারণ অন্যকিছু নয়, জাস্ট পরাজয়ের ভয়।

চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তান দলে ফিরেছেন আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল। স্বভাবতই এ নিয়ে প্রশ্ন জেগেছে, তাহলে কি কামরান সরফরাজের প্রতিদ্বন্দ্বী/বিকল্প হিসেবে দলে ঢুকেছেন। তবে তা একরকম ফুঁ দিয়েই উড়িয়ে দিলেন সরফরাজ। বললেন, পিএসএলে দারুণ পারফরম্যান্স করেছেন কামরান। ঘরোয়া লিগেও তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। তার পুরস্কার হিসেবেই দলে ঢুকেছেন তিনি।

সবশেষ টি-২০ বিশ্বকাপে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh