• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দেশে ৫ম, বিশ্বে ৪১তম সৌভাগ্যবান তাসকিন

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৯ মার্চ ২০১৭, ১২:৫৪

হ্যাটট্রিকে তাসকিন বাংলাদেশে ৫ম এবং বিশ্বের ৪১ মত সৌভাগ্যবান ক্রিকেট তারকা। ১৯৭১ সালের ৫ জানুয়ারি থেকে শুরু করে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের চলতি ওয়ানডে ম্যাচ পর্যন্ত ৪১টি হ্যাটট্রিক হয়। বাংলাদেশের ফাস্ট বোলার শাহাদাৎ হোসেন, রুবেল হোসেন এবং স্পিনার আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলামের পর ৫ম সৌভাগ্যবান হিসেবে নাম লেখালেন তাসকিন।

এর আগে সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৬ সালের ২৪ আগস্ট অস্ট্রেলিয়া বামহাতি মিডিয়াম পেসার জেমস ফকনার হ্যাটট্রিক করেন।

এদিকে ২০০৬ সালে বাংলাদেশের হয়ে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন শাহাদাত হোসেন। ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক, নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৩ সালে রুবেল হোসেন হ্যাটট্রিক করেন।

আর ২০১৪ সালে অভিষেক খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে হ্যাটট্রিক করেন বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম।
হ্যাটট্রিকে শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার তিনটি, পাকিস্তানের ওয়াসিম আকরাম ও সাকলায়েন মুশতাক এবং শ্রীলঙ্কার চামিন্ডা ভাস দুটি করে হ্যাটট্রিক রেকর্ডের মালিক।

এখন পর্যন্ত পাকিস্তান ও অস্ট্রেলিয়ার ছয়জন করে বোলার হ্যাটট্রিক করেছেন। আর তাসকিনের হ্যাটট্রিকে বাংলাদেশের ৫ জন সৌভাগ্যবান বোলার হ্যাটট্রিক রেকর্ড গড়লেন। এছাড়া দুজন করে বোলার হ্যাটট্রিক করেছেন নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও ভারতের। টেস্টে ভারতের হ্যাটট্রিকের দীর্ঘ অপেক্ষা ঘুচিয়েছিলেন হরভজন সিং। ওয়ানডেতে ১৯৯১ সালের পর ভারতের আর কেউ হ্যাটট্রিক করতে পারেননি।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh