• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত, এগিয়ে রইলো টাইগাররাই

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০১৭, ২১:৩৭

বৃষ্টির বাগড়ায় শেষ পর্যন্ত ব্যাটিংয়ে নামতে পারলো না বাংলাদেশ। দাপুটে বৃষ্টির কারণে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত ঘোষণা করেছেন ম্যাচ রেফারি। প্রথম ওয়ানডে ৯০ রানের বড় ব্যবধানে জেতায় সিরিজে ১-০তে এগিয়ে রইলো টাইগাররা।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের শুরুতে ছিল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তবে সময় গড়ানোর সঙ্গে বৃষ্টির তোড় বাড়তে থাকে। অবশেষে বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায় ম্যাচ বাতিল ঘোষণা করেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয় পায় বাংলাদেশ। ফলে ডাম্বুলায় দ্বিতীয় ম্যাচটি জিতলেই সিরিজ নিশ্চিত হতো বাংলাদেশের। অন্যদিকে শ্রীলঙ্কার জন্য এটি ছিল মাস্ট উইনের (জয় আবশ্যিক) ম্যাচ। গুরুত্বপূর্ণ সেই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে সবক’টি উইকেট হারিয়ে বাংলাদেশকে ৩১২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় স্বাগতিকরা।

সেটি সম্ভব হয় কুশল মেন্ডিসের ১০২ রানের বিস্ফোরক ও উপুল থারাঙ্গার অধিনায়কোচিত ৬৫ রানের ইনিংসের সুবাদে। এতে অবশ্য আসেলা গুনারত্নের ৩৯ রানও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

এদিন প্রথম ইনিংসের ৪৯ ওভার পর্যন্ত বাংলাদেশ বোলারদের ওপর স্টিম রোলার চালায় শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। তবে ৫০ ওভারে দেখা যায় উল্টো চিত্র। ইনিংসের শেষ ওভারে টানা ৩ বলে ৩ উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন পেস সেনসেশন তাসকিন আহমেদ। এ নিয়ে ৪১তম ওয়ানডে ও পঞ্চম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিক করেন তিনি।

এছাড়া অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ নেন ১টি করে উইকেট।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ১ এপ্রিল কলম্বোয়। সিরিজ বাঁচাতে সেটিও শ্রীলঙ্কার জন্য মাস্ট উইনের (জয় আবম্যিক) ম্যাচ। তারা জিতলে সিরিজ ড্র। আর হারলে ২০০৯ সালের পর বিদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিতবে বাংলাদেশের।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh