• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় ম্যাচেই নজর মাশরাফির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০১৭, ২১:০১

কথায় আছে-শুরু ভালো যার, শেষ ভালো তার। সিরিজে দাপুটে শুরু হয়েছে বাংলাদেশের। সব বিভাগেই দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৯০ রানের বড় জয় পেয়েছে টাইগাররা। এতে ৩ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে মাশরাফি বাহিনী। স্বাগতিকদের বিপক্ষে প্রাধান্য দেখিয়ে এমন জয় পাওয়ায় বেশ ফুরফুরে মেজাজে হাথুরুসিংহের শীষ্যরা। এ আত্মবিশ্বাস কাজে লাগিয়ে দ্বিতীয় মাচেই সিরিজ নিজেদের করে নেয়ার লক্ষ্য লাল-সবুজ প্রতিনিধিদের।

এ ম্যাচের আগে একটি প্রশ্নই বারবার ঘুরপাক খাচ্ছে, বাংলাদেশ ৩-০ ব্যবধানে সিরিজ জিতবে কি না? এ নিয়ে টাইগাররা কতোটুকু আশাবাদী? ডাম্বুলার রনগিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায়। সোমবার ডাম্বুলায় ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অবশ্য এ নিয়ে বাংলাদেশ অধিনায়ককে প্রশ্নও করা হয়। তবে এতে ভীষণ বিরক্তি জানান মাশরাফি বিন মর্তুজা।

তিনি বলেন, কোনো সিরিজে প্রথম ম্যাচ জিতলেই ৩-০, ৫-০ ব্যবধানে জেতার কথা ওঠে। তবে এমন কথা না বলাই ভালো। কারণ, এসব কথাবার্তা খেলোয়াড়দের মাঝে বাড়তি চাপ তৈরি করে। তাই এ নিয়ে প্রশ্ন না করাও ভালো।

তবে অবশ্যই সিরিজ জিততে চায় বাংলাদেশ। তা জেতাটা দলের জন্যই ইতিবাচক বলে মনে করেন টাইগার অধিনায়ক।

মাশরাফি বলেন, আমরা অবশ্যই সিরিজ জিততে চাই। দ্বিতীয় ম্যাচে আমাদের লক্ষ্যও থাকবে তাই। এজন্য ভালো পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আমাদের সবাইকে জ্বলে উঠতে হবে।

আপাতত লড়াকু এ ক্রিকেটারের ভাবনা ম্যাচ বাই ম্যাচ জেতা। তিনি বলেন, একটি ম্যাচ জেতার পর পরের ম্যাচের দিকেই লক্ষ্য রাখা উচিত। তাকে কেন্দ্র করেই কৌশল সাজানো দরকার। এটি ক্রিকেটারদের জন্যও ভালো। আমরা সেভাবেই এগোচ্ছি। আমাদের এখন টার্গেট দ্বিতীয় ম্যাচ।

লঙ্কানদের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিতলেই আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ছয়ে উঠে যাবে বাংলাদেশ। হয়তো সেই কারণেই বিষয়টি নিয়ে চারদিকে এতো আলোচনা হচ্ছে। তবে এ নিয়ে মোটেই ভাবতে চান না বাকি টাইগাররাও। যোগ করেন নড়াইল এক্সপ্রেস।

শোনা যাচ্ছে, দ্বিতীয় ম্যাচের উইকেটে বেশ ঘাস থাকবে। এজন্য শ্রীলঙ্কা দলে ডাকা হয়েছে দু’পেসার নুয়ান কুলাসেকারা ও নুয়ান প্রদীপকে। তবে এ নিয়েও ভাবছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তিনি বলেন, ঘাস একটু থাকলেও থাকতে পারে। কিন্তু আমার মনে হয়, উইকেট ব্যাটিং-বান্ধব হবে। উপমহাদেশে ঘাসের উইকেট বানানো এতো সহজ না। বিষয়টি ম্যাচের দিন সকালেই পরিষ্কার হবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh