• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বিদায় শন টেইট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০১৭, ১৪:৩৪

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার গতিতারকা শন টেইট। এর মধ্য দিয়ে দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন তিনি।

ক্রিকেট ডটকম এইউ’র প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

শন টেইট বলেন, আরো কিছু দিন খেলতে চেয়েছিলাম। তবে অস্ত্রোপচারের পর দেখলাম তা কঠিন হয়ে যাচ্ছে। দিন দিন ক্রিকেট ফাস্ট হচ্ছে। এ বয়সে এর সঙ্গে তাল মিলিয়ে চলা সত্যিই কঠিন।

৩৫ বছরের অজি ক্রিকেটার বলেন, টি-২০’র বদৌলতে ক্রিকেট বদলে গেছে। সব ধরনের ফরম্যাটে পরিবর্তন এসেছে। এর সঙ্গে ক্ষাপ খাওয়ানো দূরহ। তাই এ সময়টাকেই অবসরের জন্য বেছে নিয়েছি।

টেইটকে বিশ্বের সর্বকালের অন্যতম দ্রুতগতির বোলার হিসেবে বিবেচনা করা হয়। ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে তার তোলা সবচে’ দ্রুতগতির বলের বেগ ছিল ঘণ্টায় ১৬১.১ কিলোমিটার। তবে ক্যারিয়ারে বেশিরভাগ সময়ই তিনি ইনজুরিতে ভুগেছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড বলেন, টেইট বিশ্বের সর্বকালের অন্যতম দ্রুতগতির বোলার। তবে দুর্ভাগ্যবশত তাকে ক্রিকেট ছেড়ে দিতেই হচ্ছে। এজন্য তার পিছু ধরা ইনজুরিই দায়ী।

শন টেইট অস্ট্রেলিয়ার হয়ে সবশেষ ম্যাচ খেলেন ২০১৬ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে সিডনিতে। সেটি ছিল টি-২০ ম্যাচ। ওয়ানডে ম্যাচ খেলেন তারও আগে। ২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে এ গতিদানবের অভিষেক ঘটে।

অস্ট্রেলিয়ার জার্সিতে ৩টি টেস্ট, ৩৫টি ওয়ানডে ও ২১টি টি-২০ ম্যাচ খেলেছেন শন টেইট। ২০০৭ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্যও ছিলেন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh