• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিশাল জয়ে শুরু মুমিনুল-নাসিরদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০১৭, ১৪:০৬

বিশাল জয় দিয়ে ইমার্জিং নেশনস এশিয়া কাপ-২০১৭ শুরু করলো বাংলাদেশ। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৮ উইকেটে হারিয়েছেন মুমিনুল-নাসিররা।

সোমবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হংকং অধিনায়ক আশুমান রাথ। তবে প্রথমে ব্যাট করার স্বার্থকতা প্রমাণ করতে পারেননি তারা। বাংলাদেশের বোলারদের দাপুটে বোলিংয়ে মাত্র ১২৫ রানেই গুটিয়ে যায় রাথবাহিনী।

হংকং শিবিরে প্রথম আঘাত হানেন জাতীয় দলে ব্রাত্য পেস অলরাউন্ডার আবুল হাসান রাজু। দলীয় ১৯ রানে তার বলে সাজঘরে ফেরেন অধিনায়ক রাথ। এরপর প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন দলের ব্যাটিংয়ে প্রাণভোমরা বাবর হায়াত ও নিজাকাত খান। দু’জনের ৯১ বলে ৪৭ রানের জুটিতে ম্যাচে আশার আলো দেখে হংকং। তবে দলীয় ৯৮ রানে মুমিনুলকে সুইপ করতে গিয়ে এলবিডব্লু’র শিকার হয়ে বাবর ফিরে গেলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে দলটি। দলীয় স্কোর বোর্ডে আর মাত্র ২৫ রান যোগ করতেই অলআউট হয় হংকং।

এদিন প্রতিপক্ষকে মূলত গুটিয়ে দেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক ও অলরাউন্ডার নাসির হোসেন। দু’জনই নেন ৩টি করে উইকেট। এছাড়া রাহাতুল ২টি ও আবুল হাসান নেন ১টি করে উইকেট।

হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন বাবার হায়াত। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন নিজাখাত খান। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই দু’অঙ্ক স্পর্শ করতে পারেননি।

ছোট লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই হংকং বোলারদের চাপে রাখে বাংলাদেশের দু’ওপেনার সাইফ হাসান ও আজমির আহমেদ। তবে দলীয় ৪৬ রানে এহসান খানের বলে ব্যক্তিগত ১৫ রান করে সাজঘরে ফেরেন আজমির। এরপর অধিনায়ক মুমিনুল হককে নিয়ে জয়ের লক্ষ্যে এগোতে থাকেন সাইফ। কিন্তু এ যাত্রায় ফের বাধা হয়ে দাঁড়ান এহসান। ব্যক্তিগত ২১ রান করে তার শিকার হয়ে সাজঘরে ফেরেন মুমিনুল হক। শেষ পর্যন্ত আর উইকেট না পড়ায় ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। নাজমুল হাসান শান্ত ২৪ ও সাইফ ৫৭ রানে অপরাজিত থাকেন।

হংকংয়ের হয়ে একাই ২ উইকেট নেন এহসান খান।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh