• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

১৫০০ কেজি কোকেনে মেসির ছবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ মার্চ ২০১৭, ১৬:৪৯

প্রশাসনের চোখ ফাঁকি দিতে মাদক পাচারে নানা অভিনব কৌশল ব্যবহার করতে দেখা যায় পাচারকারীদের। সেসব কৌশল দেখে অবাক না হয়ে পারা যায় না। তবে এবার মাদক পাচারে পাচারকারীরা যে কৌশল ব্যবহার করেছেন তা দেখে মানুষ একটু বেশিই অবাক হবেন!

কোকেন (মাদক দ্রব্য)পাচারে লাতিন আমেরিকার একদল পাচারকারী প্রতিটি প্যাকেটের গায়ে ব্যবহার করেছেন ফুটবল সুপারস্টার লিওনেল মেসির ছবি। শুধু তাই নয়, আর্জেন্টাইন খুদে জাদুকরের ছবির সঙ্গে তার ক্লাব এফসি বার্সেলোনার লোগো এবং স্পেন রাজার সিলমোহরও ব্যবহার করেছেন তারা।

ফক্স স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়, প্রায় সাড়ে ৮ কোটি ডলার মূল্যের ১৪১৭ কেজি কোকেন বেলজিয়ামে পাচারের জন্য এ অভিনব পদ্ধতি ব্যবহার করে পাচারকারীরা। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৬৬৩ কোটি টাকা। অবশ্য পাচারকারীদের অভিনব পদ্ধতি ধরা পড়ে গেছে প্রশাসনের কাছে। পাচারকালে মেসির ছবি, বার্সার লোগো ও স্পেনের রাজার সিলমোহর সংযুক্ত কোকেনের প্যাকেটগুলো আটক করেছে পেরুর পুলিশ। এ নিয়ে সারাবিশ্বে শুরু হয়েছে তুমুল তোলপাড়।

খেলাধুলা বিষয়ক সংবাদমাধ্যমটির প্রতিবেদনে জানা যায়, কন্টেইনার ভর্তি কোকেনগুলো বেলজিয়ামে পাচারের জন্য প্রস্তুত করা হচ্ছিল। তবে গোপন সংবাদের ভিত্তিতে তা আটক করে পেরুর পুলিশ। পরে এ নিয়ে সংবাদ সম্মেলন করে বাহিনীটি।

পেরুভিয়ান পুলিশের ভাষ্য, আটক কোকেনের বাজারমূল্য সাড়ে ৮ কোটি ডলার। এক ধরনের ১২৮৮টি মাছ রপ্তানির প্যাকেটে কোকেনগুলো ছিল। প্রতিটি প্যাকেটেই বার্সেলোনা জার্সি পরিহিত মেসির ছবি, বার্সার লোগো ও স্প্যানিশ রাজার সিলমোহর ছিল। মাদক পাচার বৈধ করতেই সিলমোহরটি ব্যবহার করা হয়। তবে বিশাল পরিমাণ কোকেন আটক করা গেলেও এগুলো পাচারের সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

প্রতিবেদনে আরো জানা যায়, ১ সপ্তাহ আগে স্থলপথে মাদকের চালানটি পেরুর রাজধানী লিমায় এসে পৌঁছায়। আর গেলো বৃহস্পতিবার পোর্ট অব ক্যালাওয়ের মাধ্যমে বেলজিয়ামে পাচারের সময় পুলিশের হাতে ধরা পড়ে। এর সঙ্গে জড়িত কেউ এখনো ধরা পড়েনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh