• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

স্বর্ণ জিতেও ফেডারেশন থেকে বহিষ্কার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মার্চ ২০১৭, ২০:২৮

বছরের শুরুতেই ‘এশিয়া মাসল ওয়ারে’ জুনিয়র ওপেন ওয়েট ক্যাটাগরিতে স্বর্ণ জিতেছিলেন বাংলাদেশি বডি বিল্ডার হাসিব মোহাম্মদ হলি। ‘আমার শরীর, আমার দেশের জন্য’ স্লোগানে দেশের জন্য সম্মান এনেছিলেন তিনি। কিন্তু দেশে ফিরেই তিনি গণামাধ্যমের কাছে শঙ্কা করে বলেছিলেন বডি বিল্ডিং ফেডারেশন তাকে বহিষ্কার করবে। আর এবার তাই হলো।

এশিয়ায় সেরা হওয়ার পর হাসিবের স্বপ্ন হচ্ছে ‘মিস্টার ইউনিভার্স’ খেতাব জেতা। কিন্তু ফেডারেশনের পক্ষ থেকে কোনো সহায়তা না দিয়ে তাকে উল্টো বহিষ্কার করা হলো। আর এ নিয়ে অনলাইনে চলছে প্রতিবাদ।

গেলো রোববার ফেডারেশেনের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদ, বাংলাদেশ শরীরগঠন ফেডারেশন এবং স্বীকৃত আন্তর্জাতিক শরীরগঠন কর্তৃপক্ষসহ (আইএফবিবি) সব কর্তৃপক্ষের নিয়মনীতি ও আইন ভঙ্গ করে হাসিব মোহাম্মদ হলি সিঙ্গাপুরে বেড়াতে গিয়ে একটি ঘরোয়া শরীরগঠন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দেশে ফিরে সাংবাদিকদের ভুল বুঝিয়ে পত্রিকায় রিপোর্ট করায়।

এতে আরো বলা হয়, সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভায় স্বীকৃত আন্তর্জাতিক শরীরগঠন কর্তৃপক্ষ আইএফবিবি ও বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের গঠনতন্ত্র অনুযায়ী আজীবন বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে হাসিব বলেন, ২০১৬ সালে আইএফবিবি চ্যাম্পিয়ন্সশিপে যোগ দিতে ফেডারেশনের সাহায্য নিয়ে চীন সফর করতে চাই। সেময় আমার নিজেদের খরচে চীনে যাই। কিন্ত বন্ড সইয়ের মাধ্যমে ফেডারেশনের খরচে আমরা গিয়েছি তা দেখানো হয়। আমাদের কোনো অর্জন না থাকায় কর্মকর্তারা আমাদের নিয়ে বিদ্রুপ করে। তারা স্পনসর করে না, সাহায্যও করে না। প্রতিবাদ করতে চাইলেই বহিষ্কারের ভয় দেখাতো। এগুলোর মধ্যে থেকে আমি মনে করি কোনো বডিবিল্ডার দেশের জন্য কিছু অর্জন করতে পারবে না।

যেহেতু নিজ খরচেই বিদেশ ভ্রমণ করতে হয়। তাই আমার ব্যক্তিগত ট্রেইনার ডক্টর সিথথির সাহায্যে সব বাধা পেরিয়ে সিঙ্গাপুরে ‘এশিয়া মাসল ওয়ারে’ অংশ নেই। আর এ নিয়ে কারো কাছে কিছুই লুকানো হয়নি। যেদিন তারা আমাকে আমন্ত্রণ জানিয়েছিলো সেদিনই ছবিসহ ফেসবুকে সবাইকে জানিয়ে দিয়েছিলাম। দেশবাসির দোয়ার আমি সেখানে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ জয় করি। এর পর থেকেই তারা আমাকে বহিষ্কার করার হুমকি দিয়ে আসছিলো।

এ বিষয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলামকে ফোন করে জানতে চাইলে তিনি ফোন কেটে দেন। পরে ফোন করা হলেও ফোন ধরেননি।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh