• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৩৫৫’র লক্ষ্যে বাংলাদেশের ২ রানের হার

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ মার্চ ২০১৭, ১৯:৪৩

বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের দেয়া ৩৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৫২ রান তুলে মাত্র ২ রানে হারলো বাংলাদেশ।

শেষ ওভারে দরকার ছিল ১৩ রান। প্রথম ২ বলে ১ রান করে নেন মাহমুদুল্লাহ ও মোহাম্মদ সাইফুদ্দিন। তৃতীয় বলে মাহমুদুল্লাহ ২ রান নিতে পারলেও চতুর্থ বলে কোনো রান নিতে পারেননি। পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে আশা জিইয়ে রাখেন তিনি। কিন্তু শেষ বলে নিতে পারলেন মাত্র ১ রান।

বুধবার কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজা। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৫৪ রান করে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশ।

৩৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই ইমরুল কায়েসকে হারায় বাংলাদেশ। এরপর ১১৬ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও সাব্বির রহমান। দলীয় ১১৬ রানে আউট হন ৪৭ রান করা সৌম্য সরকার। দলীয় ১২৪ রানে আউট হন ৭২ রান করা সাব্বির রহমান।

এরপর মুশফিকুর রহিম ২০ ও মোসাদ্দেক হোসেন ৫৩ রান করে আউট হন। মোসাদ্দেকের আউটের পর ২১ রানের মধ্যে শুভাগত হোম ২ ও সানজামুল ইসলাম ৬ রান করে আউট হলে বিপদে পড়ে বাংলাদেশ।

মাহমুদুল্লাহকে সঙ্গে ত্রাণকর্তার ভূমিকা পালন করেন দলনেতা মাশরাফি বিন মুর্তজা। ২৮ বলে অর্ধশতক পূর্ণ করেন তিনি। ৩৫ বলে ৫৮ রান করে ৪৯তম ওভারে আউট হয়ে যান মাশরাফি।

কে/জেএইজ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh