• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঘানাকে হারিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

আরটিভি অনলাইন ডেস্ক

  ১২ মার্চ ২০১৭, ১৮:১৭

নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে ড্র হবার পর শ্যুট আউটে ঘানাকে ৪-৩ গোলে হারিয়ে হকি ওয়ার্ল্ড লিগের দ্বিতীয় রাউন্ডে পঞ্চম স্থান অর্জন করলো বাংলাদেশ।

রোববার জাতীয় হকি স্টেডিয়ামে পঞ্চম স্থান নির্ধারণী এ ম্যাচে ঘানার পাওয়ার প্লে’র তাল সামলাতে পারেনি বাংলাদেশ।

খেলা শুরুর ১৬ মিনিটে পেনাল্টি কর্নারে ঘানার জনি বতসিয়ো কোনাকুনি হিটে বল আছড়ে ফেলেন বোর্ডে। তবে ১৯ মিনিটে সমতায় ফেরে বাংলাদেশ। নিজেদের প্রথম পেনাল্টি কর্নারে লক্ষ্য ভেদ করেন চয়ন। ২১ মিনিটে একই কম্বিনেশনে চয়ন করেন দ্বিতীয় গোল।

২৬ মিনিটে ফের পেনাল্টি কর্নার পায় বাংলাদেশ, তবে এবার চয়নের ড্র্যাগের গতিপথ আগেই আঁচ করতে পেরেছিলেন ইউজিন। গ্লাভস দিয়ে বল পাঠিয়ে দেন তিনি। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জিমি চয়নরা।

খেলার ৪৩ মিনিটে ম্যাকিউ দামালির হাফ লাইন থেকে করা প্রচণ্ড হিটে ফ্লিক করে সমতা আনেন ঘানার আকাবা এলিকেম। ৫২ মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় তারা। ম্যাথিউ দামালি স্পট থেকে গোল করতে আর ভুল করেননি। তবে ম্যাচে ফিরতে ৮ মিনিট সময় পায় বাংলাদেশ।

শেষ মিনিটে পেনাল্টি কর্নারে চয়নের হিট ঘানা গোলরক্ষক ফিরিয়ে দিলে সারোয়ার তাতে নেন প্রচণ্ড হিট। সেটি ফের গোলরক্ষক ফেরালেও জিমি বল পুশ করে পাঠিয়ে দেন পোস্টের ভেতরে। এই গোলে শ্যুট আউটে যায় ম্যাচ।

শ্যুট আউটে প্রথম ৫টিতে ৩-৩ ছিল স্কোরলাইন। গোল করেন কৃষ্ণ কুমার, কৌশিক ও জিমি। সাডেন ডেথে চয়ন আর রোমান ব্যর্থ হলেও ফের গোল করেন কৃষ্ণ কুমার।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh