• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড ট্রান্সফার ফি’তে ম্যানইউতে পগবা

অনলাইন ডেস্ক
  ০৯ আগস্ট ২০১৬, ১৩:৪৯

ফুটবল ইতিহাসে রেকর্ড ট্রান্সফার ফি’তে ইতালির জুভেন্টাস থেকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলেন ফরাসি মিডফিল্ডার পল পগবা। তার ট্রান্সফার ফি ১০৫ মিলিয়ন ইউরো। এ নিয়ে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদোর পর সর্বোচ্চ বেতনভোগী ফুটবলার হলেন তিনি।

ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাবের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন পল পগবা। এ ক্লাব দিয়েই পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন তিনি। তবে সেখানে নিজের সামর্থ্য প্রমাণের সুযোগ পাননি। ফলে ২০১২ সালে পাড়ি জমান জুভেন্টাসে। এখানেই নিজের জাতটা চেনান। চার বছর পর আবার সেই ক্লাবে ফেরত এলেন ২৩ বছরের ফরাসি এই ফুটবলার।

পগবাকে দলে ভেড়াতে পেরে বেশ উচ্ছ্বসিত রেড ডেভিল কোচ হোসে মরিনহো। বললেন, ‘আগামী দশকে সে এই ক্লাবের মধ্যমণি হয়ে উঠবে। ও হালের অন্যতম সেরা খেলোয়াড়। যে দল বানাতে চাই, সেখানে এই তরুণ হবে অন্যতম প্রধান। সে দ্রুতগতির খেলোয়াড়। যেমন গোল করতে পারে, তেমন করাতেও পারে।’

জুভেন্টাসের হয়ে ১৭৮ ম্যাচে ৩৪ গোল করেছেন পল পগবা। জিতেছেন টানা চারটি সিরি আ শিরোপা। দলকে তোলেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। ইউরোতে ফ্রান্সকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh