• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

শনিরআখড়ায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর উঠিয়ে দিলো ট্রাক (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ আগস্ট ২০১৮, ১৪:০৩ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১৫:০৭
রাজধানীর ঢাকা-চিটাগাং রোডের শনিরআখড়ায় একটি চলন্ত ট্রাক আন্দোলনরত শিক্ষার্থীদের উপর উঠিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে-রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুতে চালকদের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে একদল শিক্ষার্থী ঢাকা-চিটাগাং রোডের শনিরআখড়ায় আন্দোলন শুরু করে। এসময় ঢাকাগামী একটি ট্রাককে শিক্ষার্থীরা থামিয়ে দিলে ট্রাকটির সামনে একজন শিক্ষার্থী উঠে পড়ে এবং কয়েকজন শিক্ষার্থী ট্রাকটি ধরে থাকে। শিক্ষার্থীদের বাধা উপেক্ষা করে চালক ট্রাকটি সামনের দিকে চালিয়ে যায়। এভাবে অনেকদূর পর্যন্ত ঝুলন্ত অবস্থায় যেতে দেখা যায়।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই বলছেন ওই শিক্ষার্থী মারা গেছেন। তবে নির্ভরযোগ্য কোনও সূত্র বিষয়টি নিশ্চিত করেননি।

ডিএমপির ডেমরা জোনের সহাকারী কমিশনার ইফতেখারুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, এটা আজকের কোনও ঘটনা না। আমরা স্থানীয় হাসপাতালগুলোতে খবর নিয়েছি। সেখানে তেমন কিছু ঘটেনি বলে খবর পেয়েছি। তবে গতকাল হয়েছে কিনা জানি, না। আমাদের কাছে এখন পর্যন্ত অফিসিয়ালি কোনও অভিযোগ আসেনি। আমরা জানিও না। সিসিটিভিতে আজকের এমন কোনও ফুটেজ আসেনি।

যাত্রাবাড়ী এলাকায় বুধবার সকাল নয়টা থেকেই রাজপথ অবরোধ করে শিক্ষার্থীরা। দনিয়া বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ, মাহবুবুর রহমান স্কুল অ্যান্ড কলেজ, সামসুল হক স্কুল অ্যান্ড কলেজ, রফিকুল ইসলাম স্কুল অ্যান্ড কলেজসহ যাত্রাবাড়ী এলাকার বেশকিছু স্কুল-কলেজের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়ক বন্ধ করে অবরোধ ও বিক্ষোভ শুরু করে।

এদিকে আজ বুধবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নেয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা। শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও বারডেম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। যাত্রাবাড়ী থেকে শুরু করে রামপুরা, বনশ্রী, ধানমন্ডি, উত্তরা এলাকাতেও সড়ক অবরোধ করে তারা। এর মধ্যে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় মিরপুর রোডে অবস্থান নেয় ঢাকা কলেজ, সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস কলেজ, কাজী নজরুল ইসলাম কলেজ, শেখ বোরহান উদ্দীন কলেজ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, তিতুমীর কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে মৃত্যু হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিমের। এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে। আজ চতুর্থ দিনের মতো তারা রাস্তায় নেমেছে।

 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়