• ঢাকা বুধবার, ২০ জুন ২০১৮, ০৬ আষাঢ় ১৪২৫

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে নেয়া

পবিত্র ভূমি মক্কাতে গিয়েও থেমে নেই বদির বদমাইশি! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৯ জুন ২০১৮, ১৮:৩০ | আপডেট : ০৯ জুন ২০১৮, ১৮:৩৪
পবিত্র মক্কাতে গিয়েও ফের আলোচনায় কক্সবাজার জেলার টেকনাফের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি। সোস্যাল মিডিয়ায় এরকম একটি পোস্ট ঘুরে বেড়াচ্ছে। তা নিয়ে মানুষের মনে তৈরি হয়েছে সংশয়। কী আছে সেই পোস্টটিতে? দেখে নিন সেই আলোচিত পোস্টটি।

‘‘ভাবতে পারেন! কোন মিডিয়া কর্মী নাই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্য নাই। হারাম শরীফের কোনো শায়েখ নাই। সবচেয়ে বড় কথা একটা মঞ্চ পর্যন্ত নাই। অথচ হারাম শরীফের পক্ষ থেকে সম্মাননা! এটা যে একটা প্রতারণা, সৌদি প্রবাসী মাত্রই বলতে পারবেন। তবে বাঙালি চেতনায় চেতিতরা যদিও বিশ্বাস করার সম্ভাবনা আছে, তাদের জন্য একটা প্রমাণ দিচ্ছি।

যারা হজ করেছেন এবং হজের সময় নেকির উদ্দেশ্যে কাবা ঘরের দিকে তাকিয়েছেন। তারা নিশ্চয়ই লক্ষ করেছেন যে কাবার গিলাফ প্রায় অর্ধেক উপরে ওঠানো থাকে এবং তা বটে রাখা হয়। ফলে এই বটা জায়গায় উল্টা পিঠও দেখা যায়। ছবিতে লক্ষ করে দেখুন, বদিকে সম্মাননা দেয়া গিলাফের উল্টা পিঠের রং সবুজ। এ থেকেই বোঝা যায় বাজার থেকে কিনা ওয়াল ম্যাটকে কাবার গিলাফ বানিয়ে লোক ভাড়া করে শিখিয়ে পড়িয়ে এই সম্মাননা নাটক মঞ্চস্থ করা হয়েছে।

সৌদি আরবে যারা থাকেন তারা জানেন, মাত্র ২০ রিয়াল হলেই সৌদির বাজারে এরকম গিলাফ ভুরি ভুরি পাওয়া যায়। যেগুলো আসলে কাবা শরীফের গিলাফ না। ধারণা করা হচ্ছে, ইয়াবা ব্যবসায়ী আওয়ামী এমপি বদি সেরকম বাজার থেকে কেনা একটি গিলাফ দিয়ে ২-৩ জন সৌদি নাগরিককে টাকা দিয়ে একটা রুমে এসে গিলাফ নেয়ার ফটোসেশন করেছেন। এরপর সেটা বাংলাদেশের দালাল মিডিয়া দিয়ে প্রচার করিয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, উপহারদাতাকে বদি শিখিয়ে দিচ্ছেন কি কি বলতে হবে।’’

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়