• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

চুয়েটে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এন্ড মেশিন লার্নিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ জুলাই ২০১৮, ২১:৫২ | আপডেট : ১৯ জুলাই ২০১৮, ১৫:৩১
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এন্ড মেশিন লার্নিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। গেল ১৫ জুলাই সকালে সিএসই বিভাগের অপারেটিং সিস্টেম ল্যাবে সেমিনারটি হয়।

সেমিনারের প্রধান অতিথি ছিলেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল (ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং) অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব।

সেমিনারের সভাপতিত্ব করেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন। 
--------------------------------------------------------
আরও পড়ুন : ঘামের দুর্গন্ধের কারণ খুঁজে বের করলেন বিজ্ঞানীরা
--------------------------------------------------------

সেমিনার এর প্রধান বক্তা হিসেবে ছিলেন বাংলাদেশ রোবোটিক্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. হাফিজুল ইমরান। তিনি শিক্ষার্থীদের মাঝে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এন্ড মেশিন লার্নিং এর গুরুত্ব তুলে ধরেন।

সেমিনারে ‘এন্ড্রয়েড কন্ট্রোল রোবট’ শীর্ষক একটি কর্মশালাও অনুষ্ঠিত হয়। এতে সিএসই বিভাগের বিভিন্ন বর্ষের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সেমিনার ও কর্মশালা শেষে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

এ কর্মশালার সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ রোবোটিক্স ফাউন্ডেশন এর ট্রেনিং ম্যানেজার রনি সাহা। কর্মশালায় বিডি স্পীডি টেক নামক রোবোটিক্স কম্পোনেন্ট শপ এ আয়োজনের স্পন্সার করে।

আরও পড়ুন  :  

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়